মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৩:৫৪ অপরাহ্ন

যশোরে করোনায় মৃত্যু ৩, নতুন শনাক্ত ৩৫জন

রিপোর্টারের নাম / ৭৫৫ বার
আপডেট সময় শনিবার, ১২ জুন, ২০২১, ১২:৫১ অপরাহ্ন
যশোর জেলা-যুগান্তর

যশোর প্রতিনিধিঃ যশোরে করোনা শনাক্তের হার দিন দিন বেড়েয় চলেছে। গত ২৪ ঘন্টায় নতুন করে ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। আজ শনিবার শনাক্তের হার ২৭ শতাংশ। মারা গেছেন তিনজন। এছাড়া যশোর জেনারেল হাসপাতালে ৬৪ জন রোগী ভর্তি রয়েছেন। এদিকে করোনা সংক্রমন রোধে যশোর পৌরসভা ও নওয়াপাড়া পৌরসভায় ঘোষিত লকডাউনের ৩য় দিনের কার্যকর করতে অভিযান অব্যাহত রেখেছে প্রশাসন।
দেখা গেছে গত ১৬দিন ধরে যশোরের করোনা শনাক্তের হার উদ্বেগজনক। গত ২৪ ঘন্টায় ১৩৩জনের নমুনা পরীক্ষা করে ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৩জন। এর মধ্যে একজন করোনা ডেডিকেটেড ইউনিটে এবং অপর দুইজন আইসোলেশন ওয়ার্ডে ভর্তি ছিলেন। হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আখতারুজ্জামান জানান, রোগী ভর্তির চাপ বেড়েছে। গত ২৪ ঘন্টায় করোনার উপসর্গ নিয়ে রেকর্ড সংখ্যক রোগী ভর্তি হয়েছে। যা নির্ধারিত শয্যা সংখ্যার দ্বিগুন।
বর্তমানে করোনা ডেডিকেটেড ইউনিটে ভর্তি রয়েছেন ৬৪জন ও আইসোলেশন ওয়ার্ডে রয়েছে ৪২জন।এদিকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান জানান, নমুনা সংগ্রহের হার কম থাকায় আজ শনাক্তের হার কম। তবে শনাক্তের হার এখনও উদ্বেগজনক। যে কারণে করোনা নিয়ন্ত্রণে প্রতিনিয়ত সচেতনতা বৃদ্ধির পাশাপাশি মোবাইল কোর্ট পরিচালনা করছে প্রশাসন। স্বাস্থ্যবিধি না মানায় গত ২৪ ঘন্টায় ৩৮টি মামলা দিয়ে জরিমানাও আদায় করা হয়েছে এবং এ অভিযান আজও অব্যাহত থাকবে বলে জানান।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com