শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০১:২১ অপরাহ্ন

যশোরে নতুন করোনা শনাক্ত ২জন

রিপোর্টারের নাম / ৩৮৬ বার
আপডেট সময় বুধবার, ৩ জুন, ২০২০, ৩:৫৭ অপরাহ্ন
ছবি-সংগৃহীত

যশোর প্রতিনিধিঃ যশোরে নতুন করোনা শনাক্ত ২জন। তবে নতুন করে কেউ সুস্থ হয়নি। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো ১১ ও যবিপ্রবি জিনোম সেন্টার ল্যাবে ২৫ জনের নমুনা পরীক্ষা করে আজ বুধবার এই ফলাফল ঘোষণা করা হয়। এ নিয়ে মোট শনাক্ত রোগী সংখ্যা দাঁড়িয়েছে ১১৪ জনে। আর সুস্থ হয়ে উঠেছেন মোট ৭৮ জন। একই দিনে করোনা আক্রান্ত সন্দিগ্ধ ৬৪ জনের নমুনা পরীক্ষার জন্য যবিপ্রবি জিনোম সেন্টার (২৩টি নমুনা) ও খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের (খুমেক) ল্যাবে ৪১টি নমুনা পাঠানো হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন যশোরের সিভিল সার্জন শেখ আবু শাহীন। নতুন শনাক্ত দুজন খুমেক ল্যাবের পরীক্ষায় শনাক্ত করা হয়েছে। শনাক্ত ওই দুজন সদর উপজেলার উপজেলার বাসিন্দা।

যশোর জেলা স্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার রেহেনেওয়াজ বলেন, যশোর জেলায় মোট ১১৪ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। তাদের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে। শনাক্ত ১১৪ জনের মধ্যে যশোর সদর উপজেলায় ৪৩ জন, চৌগাছা উপজেলায় ১৫ জন, কেশবপুর উপজেলায় ১২ জন, মণিরামপুর উপজেলায় ১১ জন, শার্শা উপজেলায় ১২ জন, ঝিকরগাছা উপজেলায় ৭ জন, অভয়নগর উপজেলায় ১০ জন এবং বাঘারপাড়া উপজেলায় ৩ জন।
তিনি বলেন, করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত ১১২ জনের মধ্যে ৭৮ জন সুস্থ হয়ে উঠেছেন। তাদের মধ্যে সদর উপজেলায় ৮ জন, চৌগাছা উপজেলায় ১৩ জন, কেশবপুর উপজেলায় ১৪ জন, মণিরামপুর উপজেলায় ৭ জন, শার্শা উপজেলায় ৮ জন, ঝিকরগাছা উপজেলায় ৬ জন, অভয়নগর উপজেলায় ৩ জন, বাঘারপাড়া উপজেলায় দুজন এবং যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল থেকে ১৭ জন সুস্থ হয়েছেন।

বর্তমানে জেলায় মোট ৩৪ জন করোনারোগী রয়েছেন। তাদের মধ্যে হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৯ জন। করোনা আক্রান্ত রোগীদের মধ্যে পাঁচজন টিবি হাসপাতালে, একজন মণিরামপুর এবং তিনজনকে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে। বাকিরা বাড়িতে চিকিৎসাধীন আছে। সিভিল সার্জন শেখ আবু শাহীন বলেন, আমাদের মেডিকেল টিম করোনা রোগীদের চিকিৎসা দিচ্ছেন। তাছাড়া আক্রান্তদের বাড়ি লকডাউন করে দেয়া হয়েছে। ওইসব রোগীর পরিবার ও সংস্পর্শে আসা মানুষের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। তিনি জানান, যারা নির্দেশ অমান্য করবে তাদের ব্যাপারে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে। প্রতিটি উপজেলায় স্বাস্থ্য কর্মকর্তারা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে নির্দেশ অমান্যকারীদের জেল-জরিমানা করবে। এ পর্যন্ত যশোর জেলায় মোট ১১৪ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়েছে ৭৮ জন। বর্তমানে ৩৬ জন করোনা আক্রান্ত রোগী চিকিৎসাধীন রয়েছে।সূত্রঃ প্রতিদিনের কথা

নিসর্গ, তাণ্ডব শুরু বিস্তারিত<>

ADS: Jashore Best Website On News Bd





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com