রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৫:২৫ অপরাহ্ন
শিরোনামঃ

যশোরে নতুন শনাক্ত ৮, মোট ১৩০

শাহারুল ইসলাম, ফারদিন / ৪৩৮ বার
আপডেট সময় শনিবার, ৬ জুন, ২০২০, ২:৩৭ অপরাহ্ন
ছবি-সংগৃহীত

যশোর প্রতিনিধিঃ যশোরে নতুন শনাক্ত৮জন। যশোর জেলায় আরো ৮ জন কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এরমধ্যে ২টা ল্যাবে এই নমুনা পরিক্ষা করে এই তথ্য পাওয়া গেছে। এর মধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ৪১ জনের নমুনায় ৬ জন ও ২১ নমুনায় যবিপ্রবি ল্যাবের ২জন শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৪জন রয়েছে অভয়নগর ও বাকি ৪জন সদর উপজেলার বাসিন্দা। আজ শনিবার এই ফলাফল ঘোষণা করা হয়। এ নিয়ে এই জেলায় মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ১৩০ জনে দাঁড়িয়েছে।

তবে এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৯৪ জন। বর্তমানে এ জেলায় মোট ৩৬ জন করোনা রোগী রয়েছেন। তাদের মধ্যে হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৫ জন। বাকি ৩১ জন বাড়িতে চিকিৎসাধীন অবস্তায় আছে। যশোর জেলা স্বাস্থ্য বিভাগের মুখপাত্র মেডিকেল অফিসার রেহেনেওয়াজ এ বিষয়ে বলেন, জেলায় মোট ১৩০ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। তাদের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী রোগী শনাক্ত হয়েছে। শনাক্ত ১৩০ জনের মধ্যে যশোর সদর উপজেলায় রয়েছে ৪৮ জন, চৌগাছা উপজেলায় ১৫ জন, মণিরামপুর উপজেলায় ১১ জন, শার্শা উপজেলায় ১৫ জন, কেশবপুর উপজেলায় ১২জন, ঝিকরগাছা উপজেলায় ৮ জন, অভয়নগর উপজেলায় ১৭ জন ও বাঘারপাড়া উপজেলায় ৩ জন।

তিনি আরো বলেন, করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত ১৩০জনের মধ্যে ৯৪ জন সুস্থ হয়ে উঠেছেন। তাদের মধ্যে সদর উপজেলায় ১৭ জন, চৌগাছা উপজেলায় ১৬ জন, শার্শা উপজেলায় ৮ জন, ঝিকরগাছা উপজেলায় ৬ জন, অভয়নগর উপজেলায় ৪ জন, কেশবপুর উপজেলায় ১৪ জন, মণিরামপুর উপজেলায় ৯ জন,  বাঘারপাড়া উপজেলায় ৩ জন এবং যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল থেকে ১৭ জন সুস্থ হয়েছেন। বর্তমানে এ জেলায় মোট ৩৬ জন করোনা রোগী রয়েছেন। তাদের মধ্যে হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৫ জন।

করোনা আক্রান্ত রোগীদের মধ্যে তিনজন টিবি হাসপাতালে এবং ২জনকে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে। বাকি ৩১ জন বাড়িতে চিকিৎসাধীন আছে। সিভিল সার্জন শেখ আবু শাহীন বলেন, আমাদের মেডিকেল টিম করোনা রোগীদের চিকিৎসা দিচ্ছেন। তাছাড়া আক্রান্তদের বাড়ি লকডাউন করে দেয়া হয়েছে। ওইসব রোগীর পরিবার ও সংস্পর্শে আসা মানুষের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। তবে দেখা গেছে যশোরে আক্রান্তের হারের চেয়ে সুস্থ হওয়ার হার বেশি। তবে ভয়ের কিছু নেই সকলে একটু সচেতন থাকলে এই আক্রান্তের হারও অনেক কমানো সম্ভব।

আবার সারা দেশ লকডাউন বিস্তারিত<>

ADS: Jashore News Site Of Sadhinalo





আপনার মতামত লিখুন :

One response to “যশোরে নতুন শনাক্ত ৮, মোট ১৩০”

  1. […] খোরশেদ আলম চৌধুরী।  যশোরে নতুন শনাক্ত ৮, মোট ১৩০ দেশে করোনার চিত্র নতুন ৩৫ জনের […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com