শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬:৩৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাসের হেলপার নিহত ইসকন মন্দিরে হামলা,র‌্যাবের অভিযানে আটক আরো- ৯ রাজাপুরের গৃহহীন ১১৭টি পরিবার পেল দালান ঘর কেবিষ্ট এন্ড ড্রাগিষ্টস সমিতির উপলক্ষে আলহাজ্ব ডাঃ আব্দুল হাই সরকারের স্মরণ সভা নলছিটিতে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার্থে বিশেষ আইনশৃঙ্খলা সভা সারাদেশে সনাতনী ধর্মাবলম্বীদের উপর হামলা, হত্যা অগ্নিসংযোগের প্রতিবাদে মানববন্ধন বন্যার্তদের মাঝে উপজেলা চেয়ারম্যানের বাপ্পি ত্রাণ বিতরণ জেলা ছাত্রলীগের কমিটিকে স্বাগত জানিয়ে বিশ্বনাথে উপজেলা ছাত্রলীগ বাংলাদেশের ওপর থেকে ভিসা নিষেধাজ্ঞা তুলে নিয়েছে দক্ষিণ কোরিয়া ফের পুলিশের ওপর ক্ষুব্ধ হয়ে মোটরসাইকেলে আগুন

যশোর জেলা আ’লীগের কমিটিতে স্থান পেলেন তরুণ নেতা দিপু

রিপোর্টারের নাম / ৫৭ বার
আপডেট সময় শনিবার, ৩১ জুলাই, ২০২১

নিজস্ব প্রতিনিধিঃ যশোর জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে নবীব প্রবীণ নেতার স্থান হয়েছে৷ যাদের মধ্যে কেউ কেউ তৃণমূল থেকে কেউ আবার কেন্দ্রীয় রাজনীতি থেকে বিকশিত নেতা।

তন্মধ্যে তরুণনেতা যশোর জেলা আওয়ামী লীগের সদ্য নির্বাচিত কার্যনির্বাহী সদস্য প্রভাষক দেলোয়ার রহমান দিপু একজন৷ দেলোয়ার রহমান দিপু যশোর জেলার সদর উপজেলার সুলতান পুর গ্রামের বীরমুক্তিযোদ্ধা ও মিলিটারি ইঞ্জিনিয়ারস্ কর্মকর্তা (অবঃ) নূর -ই- আলম তোতার সন্তান।

২০১৮ সালের ৮ ই মার্চ তিনি বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় দপ্তর উপ-কমিটির সদস্য নির্বাচিত হন।

ছাত্রজীবন থেকে শুরু করে বর্ণাঢ্য রাজনৈতিক জীবন সাজিয়েছেন শুধু সততা, ত্যাগ আর আদর্শ দিয়ে। প্রায়াত বর্ষীয়ান রাজনীতিবিদ আলী রেজা রাজুর হাত ধরে ২০০১ সালে কলেজ জীবন থেকে যশোর জেলা ছাত্রলীগের একজন সক্রীয় কর্মী হিসাবে দিপুর রাজনৈতিক জীবন শুরু।

তারপর ২০০৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সাথে সাথেই সেখানেও ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হন। তৎকালীন সরকারের বিরোধী দলীয় ছাত্র সংগঠনের কর্মী হওয়ার কারনে জেল-জুলুম, হামলা-মামলা ও নির্যাতনের শিকার হতে হয় বারংবার । দীর্ঘ দিন ধরে ক্যাম্পাস ও রাজপথে লড়াই সংগ্রাম করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের পরীক্ষায় উত্তীর্ণ হওয়ায় তাকে ২০০৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের অর্থ সম্পাদক মনোনীত করা হয়।

ওয়ান ইলেভেনের (১/১১) সময় নেত্রীর মুক্তির আন্দোলনে তত্ত্বাবধায়ক সরকারের সেনা বাহিনীর গাড়ি পোড়ানো মামলাসহ একাধিক মামলায় চার্জশিটের আসামী করা হয়। এ সময় কারাবরণও করেন তিনি। রাজনীতির ক্রান্তিকালে শেখ হাসিনার মুক্তির আন্দোলনে বলিষ্ঠ ভুমিকা রাখার কারণে তাকে বাংলাদেশ ছাত্রলীগের ২৭তম সম্মেলনে কেন্দ্রীয় নির্বাহী সংসদের পাঠাগার সম্পাদক মনোনীত করা হয় এবং পরবর্তী সম্মেলনে প্রভাবশালী সভাপতি প্রার্থী হয়েও বয়সের কারণে তিনি বাদ পড়েন। “নিরাপদ সড়ক চাই”আন্দোলনে কোমলমতি শীক্ষার্থীদের ঘরে ফেরানো ও আন্দোলন কে উস্কানিমুক্ত রাখতে গুরুত্বপুর্ন ভূমিকাও পালন করেন তিনি।

দেলোয়ার রহমান দিপু ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বি এ অনার্স, এমএ(বাংলা) সম্পন্ন করে বর্তমানে বাংলা বিভাগের প্রভাষক হিসেবে ঢাকা সিটি কলেজে কর্মরত রয়েছেন। এবং “১৯৪৭ থেকে সমকাল” বাংলাদেশের কারা সাহিত্যের উপর পিএইচডি গবেষণা করছেন।

দেলোয়ার রহমান দিপুর স্ত্রী ডা.মল্লিকা ইতি রুনী স্যার সলিমুল্লাহ্ মেডিকেল কলেজের রুমানা পারভিন হল শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি। কেন্দ্রীয় ছাত্রলীগের সোহাগ নাজমুল কমিটির নির্বাহী সংসদের সাবেক উপ-স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক সম্পাদক, এবং বর্তমানে বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক উপ কিমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

দেলোয়ার রহমান দিপু আরও বলেন, জাতীর জনক সপ্ন দেখতেন সোনার বাংলা গড়ার এবং সেই স্বপ্ন বাস্তবায়ন করতে মানবতার মা জননেত্রী শেখ হাসিনা দিনরাত অক্লান্ত পরিশ্রম করছেন । আমিও সোনার বাংলা গড়ার সহযোগি হিসেবে কাজ করতে ও তৃণমূলের মাটি মানুষের সাথে মিশতে চাই। তিনি বলেন, আমি অনেক বেশী বেতনের চাকুরি ফিরিয়ে দিয়ে শিক্ষকতা বেছে নিয়েছি। ছোটবেলা থেকেই পরোপকারী মনোভাব নিয়ে বেড়ে উঠেছি।

দেলোয়ার রহমান দিপু বলেন আমাকে যশোর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য হিসেবে মনোনীত করায় দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা,আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি,খুলনা বিভাগের দায়িত্ব প্রাপ্ত আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক ও যুগ্ম-সাধারণ সম্পাদক বাহাউদ্দীন নাসিম ভাইয়ের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

আরও পড়ুন>>                                                                                                                                               ভারতে ফের বেড়েছে করোনায় মৃত্যু                                                                                                       

ইরানের প্রস্তুতি তুরস্কের দাবানল নেভাতে

টিভিতে আজকের খেলা 





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com