শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৩:০৪ অপরাহ্ন

রংপুরে নভেল করোনায় মৃত্যু ৪, নতুন সংক্রমন ২০৩

স্টাফ রিপোর্টার / ৩৪ বার
আপডেট সময় বুধবার, ১৮ আগস্ট, ২০২১
রংপুর বিভাগে করোনায়
রংপুর বিভাগে করোনায় আক্রান্ত

হীমেল মিত্র অপুঃ রংপুর বিভাগে আজ বুধবার (১৮ আগস্ট) সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘন্টায় ১ হাজার ৭৬ জনের নমুনা পরীক্ষা করে ৮ জেলায় একদিনে নতুন করে ২০৩ জন নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং ৩ জেলায় একদিনে আরও ৪ জনের মৃত্যু হয়েছে।

এ সময়ে বিভাগের রংপুরে ২ জন, পঞ্চগড়ে ১ জন কুড়িগ্রাম জেলায় ১ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ৫৬৩ জন। এ নিয়ে বিভাগে ২ লাখ ৪২ হাজার ২১১ জনের নমুনা পরীক্ষা করে মোট ৫০ হাাজার ৯৯৯ জন আক্রান্ত পাওয়া গেছে। এছাড়া মোট ১ হাজার ১২১ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত ৪২ হাজার ৮১৭ জন রোগী সুস্থ হয়েছেন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল পর্যন্ত ২৪ ঘন্টায় এই বিভাগের একদিনে রংপুরে ৩৫ জন, পঞ্চগড়ে ৩৪ জন, দিনাজপুরে ৩১ জন, কুড়িগ্রামে ৩০ জন, ঠাকুরগাঁয় ২৪ জন, নীলফামারীতে ২০ জন, গাইবান্ধায় ১৬ জন এবং লালমনিরহাটে ১৩ জন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

রংপুর বিভাগে করোনা সংক্রমনের হার গত ২৪ ঘন্টায় ১৮ দশমিক ৮৭ শতাংশ এবং এ পর্যন্ত ২১ দশমিক শূন্য ৬ শতাংশ, মৃত্যুর হার ২ দশমিক ২০ শতাংশ এবং সুস্থতার হার ৮৩ দশমিক ৯৬ শতাংশে দাঁড়িয়েছে।

গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগের বুড়িমারি স্থল বন্দর দিয়ে ১০ জন এবং হিলি স্থল বন্দর দিয়ে ১ জন সহ মোট ১১ জন যাত্রী ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেছে। এ পর্যন্ত ভারত থেকে মোট ৪৯ হাজার ৮৯ জন যাত্রী ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেছে।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাক্তার মোহাম্মদ মোতাহারুল ইসলাম জানান, গতকাল পর্যন্ত দিনাজপুুর জেলায় ১৩ হাজার ৮১৭ জন আক্রান্ত ও ৩১০ জনের মৃত্যু হয়েছে।

রংপুর জেলায় ১১ হাজার ৫৯০ জন আক্রান্ত ও ২৬৪ জনের মৃত্যু হয়েছে। ঠাকুরগাঁও জেলায় ৬ হাজার ৮৫৫ জন আক্রান্ত ও ২২১ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ৪ হাজার ৪০৯ জন আক্রান্ত ও ৫৯ জনের মৃত্যু, নীলফামারী জেলায় ৪ হাজার ১৫০ জন অক্রান্ত ও

৭৮ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ৪ হাজার ৩৪৩ জন আক্রান্ত ও ৬২ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ২ হাজার ৫৩৫ জন আক্রান্ত ও ৫৮ জনের মৃত্যু, পঞ্চগড় জেলায় ৩ হাজার ৩০০ জন আক্রান্ত এবং ৬৯ জনের মৃত্যু হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত
Theme Created By ThemesDealer.Com