মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১১:১৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
সিলেটের পি.পি নওশাদ আহমদের সহধর্মিনীর রোগমুক্তি কামনায় মিলাদ ও দোয়া মাহফিল ইছাপুরা ইউনিয়ন পরিষদে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত বিশ্বনাথে ক্যান্সারে আক্রান্তের চিকিৎসা সহায়তা প্রদান করলেন প্রবাসী রাসেল আহমদ বিশ্বনাথে উপজেলা পূজা উদযাপন পরিষদের প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ নোয়াখালীতে সেটেলমেন্ট অফিসারের ২৩ বছরের কারাদণ্ড শাহজাদপুরে সৌর বিদ্যুৎ চালিত সেচ প্রকল্প বাস্তবায়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত সিরাজদিখানে অবৈধ ড্রেজারে পাইপ অপসারণ রাজাপুরে স্কুলের আর্থিক অনিয়মের প্রতিবাদে ও জমি রক্ষার দাবিতে মানববন্ধন পাহাড়পুর বিষপাড়ায় পানিতে ডুবে- ডেড় বছর বয়সী শিশুর মর্মান্তিক মিত্যু ঝালকাঠিতে ১৬৯টি পূঁজা মন্ডপে প্রতিমা তৈরির কাজে কারিগররা ব্যস্ত

রংপুরে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে বিভিন্ন কর্মসুচি

রিপোর্টারের নাম / ৮৩ বার
আপডেট সময় মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১
পবিত্র ঈদুল আযহা
ছবি-সংগৃহীত

হীমেল মিত্র অপুঃ স্বাস্থবিধি মেনে সামাজিক দুরুত্ব বজায় রেখে বিপুল উৎসাহ-উদ্দিপনা ও ধর্মীয় ভাব গাম্ভির্যের মধ্যদিয়ে আগামী (২১-৭-২১) বুধবার পবিত্র ঈদুল আযহা উদযাপনের জন্য বিস্তারিত কর্মসূচি নেয়া হয়েছে রংপুর বিভাগীয় নগরীসহ ৮ জেলায়।

সরকারি নির্দেশনা অনুযায়ী রংপুরের ঈদুল আযহার জামাত অনুষ্ঠিত হবে মহল্লা ভিত্তিক মসজিদে। রংপুর জেলার প্রায় ছয় হাজার মসজিদে সকাল ৮টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত সুবিধাজনক সময়ে স্বাস্থ্যবিধি মেনে ঈদ জামাত আদায়ের ব্যবস্থা করা হচ্ছে।

আরও পড়ুন>> বোমা হামলায় ৩৫ জন নিহত

সকাল ৮ টায় ঈদুল আযহার ১ম জামাত অনুষ্ঠিত হবে রংপুর জেলা মডেল মসজিদে এবং হযরত মাওলানা কেরামত আলী রহঃ মাজার সংলগ্ন কেরামতিয়া মসজিদে। রংপুর জেলা মডেল মসজিদে এবং হযরত মাওলানা কেরামত আলী রহঃ মাজার সংলগ্ন কেরামতিয়া মসজিদে ২য় জামাত হবে সকাল ৯টায়।

এছাড়া জেলার ৫ হাজার ৯০টি মসজিদে পরিস্থিতি বিবেচনায় ঈদের নামাজের সময় সূচী নির্ধারন করা হয়েছে। কোনো কোনো মসজিদের একাধিক জামাত অনুষ্ঠিত হবে। নামাজের পুর্বে সম্পুর্ণ মসজিদ জীবানুনাশক দিয়ে পরিস্কার করা, মসজিদের সামনে মাস্ক পরিধান সম্মিলিত সচেতনতমূলক পোস্টার প্রদর্শন,কাতারে দাড়ানোর ক্ষেত্রে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্য বিধি অনুসরণ, এককাতার অন্তর অন্তর কাতার তৈরি, মসজিদের সামনে হ্যান্ড স্যানিটাইজার বা সাবান-পানির ব্যবস্থা রাখার জন্য স্থানীয় মসজিদ কমিটিকে অনুরোধ জানানো হয়েছে।

আরও পড়ুন>> দুর্ঘটনায় একই পরিবারের ৩জন নিহত

দেশের অন্যান্য স্থানের মত বিভাগীয় নগরী রংপুরে ঈদ উপলক্ষে অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে সুর্যোদয়ের সাথে সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন , ঈদ জামাতে প্রাণঘাতি করোনা মহামারির এ বৈশ্বিক মহাবিপদ থেকে মুক্তি লাভ সহ দেশ ও জাতির শান্তি, সমৃদ্ধি ও কল্যান কামনা করে বিশেষ মোনাজাত , সিটি কর্পোরেশন এর উদ্যোগে নগরীর সড়ক ও সড়ক দ্বীপসমুহ জাতীয় পতাকা ও ঈদ মোবারক লেখা পতাকা দিয়ে সজ্জিত করণ।

দিনের অন্যান্য কর্মসূচিতে রয়েছে, হাসপাতাল-এতিমখানা, কারাগার ও শিশু পরিবার ও এতিমখানা গুলোতে বিশেষ খাবার পরিবেশন। বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনসহ অন্যান্য বেসরকারি টেলিভিশন চ্যানেল ও রেডিও স্টেশনগুলো বিশেষ অনুষ্ঠানমালা প্রচার করবে। বাংলাদেশ বেতার রংপুর পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ৩ দিনব্যাপী বিশেষ অনুষ্ঠানমালা প্রচার করবে।

আরও পড়ুন>> নোয়াখালিতে ঈদের জামাত আদায়

অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে ত্যাগের আনন্দ, ঈদ আনন্দ, আত্মত্যাগের মহানদিন, ঈদ আড্ডা সহ বিশেষ ম্যাগাজিন অনুষ্ঠান ও কোরবান আলীর কোরবানী নাটক। ঈদ উপলক্ষে পুলিশ, র‌্যাব আইন শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নেয়া হয়েছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com