মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০২:০৯ অপরাহ্ন
শিরোনামঃ

রংপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র কারামুক্তি দিবস পালিত

হীমেল মিত্র অপু / ৭৯ বার
আপডেট সময় শুক্রবার, ১১ জুন, ২০২১, ১১:৩০ পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টারঃ রংপুর জেলা আওয়ামীলীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ১৩তম কারামুক্তি দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে আজ (১১ জুন) শুক্রবার সকালে রংপুর জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে যথাযোগ্য মর্যাদায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে মাল্যদান প্রদান করা হয়।

দিনব্যাপী কর্মসূচীর মধ্যে বাদ আছর নগরীর টিএন্ডটি জামে মসজিদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সকালের কর্মসূচীতে উপস্থিত ছিলেন, রংপুর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাসেম বিন জুম্মন, দপ্তর সম্পাদক আমিন সরকার, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট জিয়াউল হাসান জিয়া, তথ্য ও গবেষণা সম্পাদক মিজানুর রহমান তুহিন, বন ও পরিবেশ সম্পাদক সজিবুর রহমান প্রামানিক, সাংস্কৃতিক সম্পাদক এডভোকেট আতিক উল আলম কল্লোল, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক এরশাদুল হক রঞ্জু, উপ-দপ্তর সম্পাদক জিন্নাত হোসেন লাবলু, সদস্য ইকতা লুনা, জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল রানা সনি, মহানগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাহাজানুর রহমান সহ অনেকেই।

উল্লেখ্য, দীর্ঘ ১১ মাস কারাভোগের পর ২০০৮ সালের ১১ জুন সংসদ ভবন চত্বরে স্থাপিত বিশেষ কারাগার থেকে মুক্তি পান তিনি।উল্লেখ্য ২০০৭ সালের ১৬ জুলাই সেনাসমর্থিত ১/১১-এর তত্ত্বাবধায়ক সরকারের সময় অবৈধভাবে গ্রেফতার করা হয়েছিলেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় কারাগারের অভ্যন্তরে শেখ হাসিনা অসুস্থ হয়ে পড়েন। তখন বিদেশে চিকিৎসার জন্য তাকে মুক্তি দেয়ার দাবি ওঠে বিভিন্ন মহল থেকে। আওয়ামী লীগসহ অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের ক্রমাগত চাপ, আপসহীন মনোভাব ও অনড় দাবির মুখে তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার শেখ হাসিনাকে মুক্তি দিতে বাধ্য হয়।

এরপর থেকে দিনটি শেখ হাসিনা কারামুক্তি দিবস হিসেবে পালন করে আসছে বাংলাদেশ আওয়ামী লীগ।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com