রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৬:০৬ অপরাহ্ন
শিরোনামঃ

রংপুরে স্বাস্থ্য বিধি হুমকির মুখে

স্টাফ রিপোর্টার / ৭১ বার
আপডেট সময় রবিবার, ১১ জুলাই, ২০২১, ২:৪২ অপরাহ্ন

হীমেল মিত্র অপুঃ আজ (১১) জুলাই রবিবার রংপুরে সরকার ঘোষিত লগডাউনের বিধিনিষেধ, স্বাস্হবিধি ও সচেতনতার চিত্র ধারনে দৃশ্যমানে পরিলক্ষিত হয় যে,দোকান পাট আগের চেয়ে বেশ কিছু দোকান পাট খোলার প্রবনতা বাড়ছে। সেই সাথে জনসমাগম হওয়াতে স্বাস্হবিধি হুমকির মুখে পড়ছে এবং সেইসাথে জনসচেতনা হ্রাস পাচ্ছে।

শহরে জুড়ে বিভিন্ন সংস্থার চিত্র ধারনে দেখা যায় যে,রংপুর নিউ মার্কেট ও জেলা পরিষদ কমিউনিটি সেন্টার চত্তরে ভারপ্রাপ্ত কর্মকর্তা কোতয়ালী থানার ওসির নেতৃত্বে ঝটিকা অভিযান পরিলক্ষিত হয়।অভিযান চলাকালে সরকার ঘোষিত লগডাউন সম্পর্কে বিস্তারিত বলতে বলা হলে তিনি বলেন যে, কোন কথা বলা যাবে না।

জেলা পরিষদ কমিউনিটি সেন্টার চত্তরে টিসিবির পন্য ক্রয় কালে যে চিত্র দেখা যায়, প্রচন্ড ভীর ও স্বাস্হবিধি হুমকিতে।

রংপুর ডাকাঘরের চিত্রে দেখা যায় সামনে ভিতরে স্বাস্হবিধি ততটা মানছে না জনসাধারণ। মেয়াদি সঞ্চয়ের মুনাফা তুলতে গেলে জানতে পারে আজ মেয়াদি সঞ্চয়ের মুনাফা প্রদান বন্ধ। আর ইউ বি টিভির প্রতিনিধি কাউন্টার কর্মরত ব্যাক্তি কে জিজ্ঞাসা করলে তিনি জানান যে, আজ মেয়াদি সঞ্চয়ের মুনাফা প্রদান বন্ধ। কারন জানতে চাইলে তিনি বলেন, লগডাউনে ব্যাংক বন্ধের কারনে সঞ্চয়ের মুনাফা প্রদান আজ বন্ধ আছে।

সরকারী লগডাউনের বিধিনিষেধ ও স্বাস্হবিধি এবং জনসচেতনতা সম্মন্ধে সচেতন জনগনের অভিমত সরকারকে আরো কঠোর হতে হবে।তারা এও অভিমত ব্যাক্ত করেন জনপ্রতিনিধি,রাজনৈতিক ব্যাক্তি,সামাজিক সংগঠন, পাড়া মহল্লায় মানবিক ব্যাক্তি, সাংবাদিক সহ সবাই কে কাজ করতে হবে। সরকারের একার পক্ষে এটা কোনমতেই সম্ভব না।যদি তা না করা যায়,তাহলে কেহই করোনা মহামারী থেকে রেহাই পাবে না এমনকি সারা দেশের জনগন এ-ই করোনা মহামারী থেকে পরিত্রাণ পাবে না এবং দেশের ভবিষ্যৎ হুমকির মুখে পড়বে।

রংপুরের মানবতায় মানুষ সংগঠনের সাধারন সম্পাদক অলোক নাথ বলেন করোনা মহামারী প্রাদুর্ভাবে সরকারকে বিধিনিষেধ মানাতে আরো কঠোর হতে হবে পাশাপাশি আমাদের মনকে আত্মশুদ্ধির বিকাশ ঘটাতে হবে।





আপনার মতামত লিখুন :

One response to “রংপুরে স্বাস্থ্য বিধি হুমকির মুখে”

  1. […] প্রতিবন্ধীদের মাঝে চাউল ও সবজি বিতরণ রংপুরে স্বাস্থ্য বিধি হুমকির মুখে আবার বাড়লো লকডাউন! / এক্সক্লুসিভ, […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com