শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৪:২২ পূর্বাহ্ন
শিরোনামঃ
ওই ২৪০ জনের কাউকে ছাড়ছি না: স্বাস্থ্যমন্ত্রী বিজয় দিবসে দেশের সব মানুষকে শপথ করাবেন প্রধানমন্ত্রী শ্রীলেখার খোলামেলা ফটোশুটের ভিডিও ভাইরাল জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ১০নং হরিশংকরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খন্দকার ফারুকুজ্জামান ফরিদ যশোরে অন্ত:স্বত্তা স্ত্রী হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ড যশোরে ৬ তলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু যশোরে মোটরসাইকেল দুর্ঘটনায় যুবকের মৃত্যু খাজাঞ্চি পশ্চিম ইউনিয়ন আল ইসলাহ’র কমিটি: সভাপতি মোসাদ্দিক সম্পাদক নিজাম বর্ণাঢ্য আয়োজনে বিশ্বনাথে লার্ণিং পয়েন্টের ১৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন চাঁদপুরে আনসার ভিডিপির বর্ণাঢ্য শোভাযাত্রা

রংপুরে ২৪ ঘন্টায় করোনায় আরও ১৫ মৃত্যু

স্টাফ রিপোর্টার / ৮৯ বার
আপডেট সময় সোমবার, ৫ জুলাই, ২০২১, ১১:৫৯ পূর্বাহ্ন

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, বিভাগের ৮ জেলায় করোনা সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করছে। বিশেষ করে দিনাজপুর, রংপুর, ঠাকুরগাঁওয়ে করোনা রোগীর সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়ছে।

হীমেল মিত্র অপুঃ দেশে সরকার ঘোষিত চলমান সাত দিনের সর্বাত্মক লকডাউনের পঞ্চম দিন চলছে। আজ (সোমবার) সড়কে মানুষ ও যানবাহনের পাশাপাশি রিকশার উপস্থিতি বেড়েছে। সরকারি-বেসরকারি অফিস বন্ধ রাখার কথা বলা হলেও বেশ কিছু অফিস খোলা রয়েছে, আর মূলত সেইসব অফিসগামীদের কারণেই সড়কে মানুষের সংখ্যা বেড়েছে।

গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের ৮ জেলায় করোনা আক্রান্ত ১৫ রোগীর মৃত্যু হয়েছে। এ নিয়ে গত পাঁচ দিনে এ বিভাগে ৬৩ জনের মৃত্যু হলো।

এছাড়া গত ২৪ ঘণ্টায় এক হাজার ৯৭৫টি নমুনা পরীক্ষায় ৬৭৬ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ৩৪ দশমিক ২৩ শতাংশ।

মারা যাওয়া ১৫ জনের মধ্যে দিনাজপুরে ৪, ঠাকুরগাঁওয়ে ৩, রংপুরে ৩ জন, লালমনিরহাটে ২ এবং পঞ্চগড়, নীলফামারী ও কুড়িগ্রামে একজন করে রয়েছেন।

আজ (৫ জুলাই) সোমবার রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. জাকিরুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন। এ নিয়ে বিভাগটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫৮২ জনে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, বিভাগের ৮ জেলায় করোনা সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করছে। বিশেষ করে দিনাজপুর, রংপুর, ঠাকুরগাঁওয়ে করোনা রোগীর সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়ছে।

জানা গেছে, এ পর্যন্ত রংপুর বিভাগে এক লাখ ৬৩ হাজার ৩৬৯টি নমুনা পরীক্ষায় ২৮ হাজার ৯২৪ জনের পজিটিভ এসেছে। সুস্থ হয়েছেন ২১ হাজার ৩১ জন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. জাকিরুল ইসলাম জানান, সীমান্তবর্তী জেলা দিনাজপুর, ঠাকুরগাঁও, লালমনিরহাট এবং বিভাগীয় নগরী রংপুরে সংক্রমণের হার আশঙ্কাজনকভাবে বেড়েছে। এর মধ্যে দিনাজপুরে আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৩৫৪, রংপুরে ৬ হাজার ৫৩৭ এবং ঠাকুরগাঁওয়ে ৩ হাজার ৮৬৫ জন। সবচেয়ে কম আক্রান্ত লালমনিরহাটে এক হাজার ৬৪৫ জন। স্বাস্থ্যবিধি না মানা ও সামাজিক দূরত্ব বজায় না রাখায় সংক্রমণ বাড়ছে বলে মনে করেন তিনি।

এক প্রশ্নের জবাবে তিনি স্বীকার করেন, রংপুর করোনা হাসপাতালে শয্যা খালি না থাকায় রোগী ভর্তি বন্ধ রয়েছে। তবে বিকল্প ব্যবস্থা হিসেবে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা ওয়ার্ড চালু করা হচ্ছে। মঙ্গলবার (০৬ জুলাই) থেকে সেখানে রোগী ভর্তি শুরু হতে পারে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।





আপনার মতামত লিখুন :

One response to “রংপুরে ২৪ ঘন্টায় করোনায় আরও ১৫ মৃত্যু”

  1. […] চায়না দোয়ার জাল আটক, পুরিয়ে ধ্বংস রংপুরে ২৪ ঘন্টায় করোনায় আরও ১৫ মৃত্যু গজারিয়ায় বৃষ্টিতে ভেঙ্গে পড়লো […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com