শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৩:৪১ পূর্বাহ্ন
শিরোনামঃ
ওই ২৪০ জনের কাউকে ছাড়ছি না: স্বাস্থ্যমন্ত্রী বিজয় দিবসে দেশের সব মানুষকে শপথ করাবেন প্রধানমন্ত্রী শ্রীলেখার খোলামেলা ফটোশুটের ভিডিও ভাইরাল জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ১০নং হরিশংকরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খন্দকার ফারুকুজ্জামান ফরিদ যশোরে অন্ত:স্বত্তা স্ত্রী হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ড যশোরে ৬ তলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু যশোরে মোটরসাইকেল দুর্ঘটনায় যুবকের মৃত্যু খাজাঞ্চি পশ্চিম ইউনিয়ন আল ইসলাহ’র কমিটি: সভাপতি মোসাদ্দিক সম্পাদক নিজাম বর্ণাঢ্য আয়োজনে বিশ্বনাথে লার্ণিং পয়েন্টের ১৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন চাঁদপুরে আনসার ভিডিপির বর্ণাঢ্য শোভাযাত্রা

রংপুর বিভাগে করোনায় নতুন করে আক্রান্ত ৪৭৩, মৃত্যু ৯

স্টাফ রিপোর্টার / ৪০ বার
আপডেট সময় বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১, ৪:২০ পূর্বাহ্ন
রংপুর বিভাগে করোনায়
রংপুর বিভাগে করোনায় আক্রান্ত

হীমেল মিত্র অপুঃ রংপুর বিভাগে ভারতীয় ভ‍্যারিয়েন্টের করোনা সংক্রমন এবং মৃত্যুর হার প্রতিদিন বেড়েই চলেছে।

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে দিনাজপুর জেলার ৩, রংপুরের ৩, ঠাকুরগাঁওয়ের ২ ও গাইবান্ধার ১ জন করে রয়েছেন। একই সময়ে বিভাগে নতুন করে আরও ৪৭৩ জনের করোনা শনাক্ত হয়েছেন।

লকডাউনে কি খোলা থাকবে, আর কি বন্ধ থাকবে!

আজ (৩০ জুন) বুধবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত পরিচালক আবু মো. জাকিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। শনাক্তদের মধ্যে দিনাজপুর জেলার ১৩৬, ঠাকুরগাঁওয়ের ৮৯, রংপুরের ৮২, লালমনিরহাটের ৩৯, গাইবান্ধার ৩৯, কুড়িগ্রামের ৩৮, নীলফামারীর ২৮ও পঞ্চগড়ের ২২ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৭৩ জন।’

স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার (১৯ জুন) বিভাগের আট জেলার ১ হাজার ৫১০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৪৭৩ জন করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়। একই সময়ে বিভাগের হিলি ও বুড়িমারী স্থলবন্দর দিয়ে ভারত থেকে আরও ১০ জন দেশে ফিরেছেন।h%

করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে মঙ্গলবার পর্যন্ত রংপুর বিভাগে ১ লাখ ৫৪ হাজার ৯৩৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২৫ হাজার ৯৮০ জন শনাক্ত হয়েছেন। মারা গেছেন ৫১৯ জন। এর মধ্যে দিনাজপুুর জেলায় করোনাভাইরাসে ৮ হাজার ৪৬৪ জন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ১৮৫ জনে রয়েছে।

রংপুরে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

রংপুরে ৫ হাজার ৯৫৩ জন আক্রান্ত ও মৃত্যু হয়েছে ১১৪ জনের। ঠাকুরগাঁওয়ে ৩ হাজার ২৭৬ জন আক্রান্ত ও ৮৫ জনের মৃত্যু, গাইবান্ধায় ২ হাজার ১১৭ জন আক্রান্ত ও ২৪ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া নীলফামারীতে ১ হাজার ৮৪৯ জন আক্রান্ত ও মৃত্যু ৩৮ জনের, কুড়িগ্রামে ১ হাজার ৭৭৮ জন আক্রান্ত ও ২৭ জনের মৃত্যু, লালমনিরহাটে ১ হাজার ৪৮৩ জন আক্রান্ত ও ২৪ জনের মৃত্যু এবং পঞ্চগড় জেলায় ১ হাজার ৫৬ জন আক্রান্ত ও ২২ জনের মৃত্যু হয়েছে।করোনার সংক্রমণ প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহব্বান জানিয়ে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. আবু মো. জাকিরুল ইসলাম।

বর্তমান পরিস্থিতিতে সরকারঘোষিত বিধিনিষেধ ও স্বাস্থ্যবিভাগের নির্দেশনা মেনে চলার বিকল্প নেই। অন্যথায় পরিস্থিতি আরো ভয়াবহ হতে পারে বলে তিনি আশঙ্কা প্রকাশ করেছেন।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com