শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৩:২৮ অপরাহ্ন

রংপুর বিভাগে করোনায় ফের বাড়ছে আক্রান্ত ও মৃত্যু

স্টাফ রিপোর্টার / ৪২ বার
আপডেট সময় সোমবার, ২৩ আগস্ট, ২০২১

হীমেল মিত্র অপুঃ রংপুর বিভাগে আজ (২৩ আগস্ট )সোমবার সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭২৬ জনের নমুনা পরীক্ষা করে ৮ জেলায় একদিনে নতুন করে ২২৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং ৫ জেলায় একদিনে আরও ৮ জনের মৃত্যু হয়েছে।

এ সময়ে রংপুর বিভাগের দিনাজপুরে ৩ জন, রংপুরে ২ জন, নীলফামারীতে ১ জন, লালমনিরহাটে ১ জন এবং গাইবান্ধা জেলায় ১ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ৩৬৭ জন।

এ নিয়ে বিভাগে ২ লাখ ৪৮ হাজার ২শ’ ১৫ জনের নমুনা পরীক্ষা করে মোট ৫১ হাজার ৯শ’ ৭১ জন আক্রান্ত পাওয়া গেছে। এছাড়া মোট ১ হাজার ১শ’ ৫৯ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত ৪৪ হাজার ৫শ’ ৫ জন রোগী সুস্থ হয়েছেন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় এই বিভাগের একদিনে ঠাকুরগাঁয় ৬২ জন, রংপুরে ৩৫ জন, পঞ্চগড়ে ৩১ জন,

নীলফামারীতে ৩১ জন, দিনাজপুরে ২৭ জন, কুড়িগ্রামে ২০ জন, লালমনিরহাটে ১২ জন এবং গাইবান্ধায় জেলায় ৯ জন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

রংপুর বিভাগে করোনা সংক্রমণের হার গত ২৪ ঘণ্টায় ১৩ দশমিক ৫ শতাংশ এবং এ পর্যন্ত ২০ দশমিক শূন্য ৯৪ শতাংশ, মৃত্যুর হার ২ দশমিক ২৩ শতাংশ এবং সুস্থতার হার ৮৫ দশমিক ৬৩ শতাংশে দাঁড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের বুড়িমারী স্থল বন্দর দিয়ে ৯২ জন এবং হিলি স্থল বন্দর দিয়ে ৫ জন যাত্রী ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেছে। এ পর্যন্ত ভারত থেকে মোট ৪৯ হাজার ২০৭ জন যাত্রী ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেছে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোহাম্মদ মোতাহারুল ইসলাম জানান, আজ সোমবার পর্যন্ত দিনাজপুর জেলায় ১৩ হাজার ৯শ’ ৬৭ জন আক্রান্ত ও ৩১৬ জনের মৃত্যু হয়েছে।

রংপুর জেলায় ১১ হাজার ৮শ’ জন আক্রান্ত ও ২৭২ জনের মৃত্যু হয়েছে। ঠাকুরগাঁও জেলায় ৭ হাজার ২৫ জন আক্রান্ত ও ২৩১ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ৪ হাজার ৫শ’ ১৫ জন আক্রান্ত ও ৬১ জনের মৃত্যু,

নীলফামারী জেলায় ৪ হাজার ২শ’ ৪৮ জন আক্রান্ত ও ৮২ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ৪ হাজার ৪শ’ ২৩ জন আক্রান্ত ও ৬৪ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ২ হাজার ৫শ’ ৯৮ জন আক্রান্ত ও ৬০ জনের মৃত্যু,

প গড় জেলায় ৩ হাজার ৩শ’ জন ৯৫ আক্রান্ত এবং ৭৩ জনের মৃত্যু হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত
Theme Created By ThemesDealer.Com