শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০২:৩২ অপরাহ্ন

রংপুর বিভাগে করোনায় বাড়ছে মৃত্যু ও সংক্রমণ

স্টাফ রিপোর্টার / ১২১ বার
আপডেট সময় বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১
ছবি-সংগৃহীত

হীমেল মিত্র অপুঃ রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় বিভাগের আট জেলায় করোনা ও উপসর্গ নিয়ে দুই নারীসহ ১৫ জন মারা গেছেন। একই সময়ে এক হাজার ৯৬৩ জনের নমুনা পরীক্ষায় ৫১১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জুলাই মাসের ১৫ দিনে বিভাগে ২১ নারীসহ ২১৬ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে তিন জন মারা গেছেন। অন্যদিকে করোনায় আক্রান্ত হয়ে দু’জনের মৃত্যু হয়। এ নিয়ে রংপুরে ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা দাঁড়ালো পাঁচ জনে।

এছাড়া পঞ্চগড়ে একজন, নীলফামারীতে দু’জন, ঠাকুরগাঁওয়ে তিন জন এবং গাইবান্ধায় একজন রোগী মারা গেছেন। তবে দিনাজপুরে টানা ১০ দিন পর গত ২৪ ঘণ্টায় কেউ করোনায় মারা যায়নি। তবে করোনা শনাক্ত হয়েছে ৮৪ জনের।

করোনায় ১২ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. জাকিরুল ইসলাম। পাশাপাশি করোনার উপসর্গ নিয়ে তিন জনের মৃত্যুর বিষয়টি রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের সরদার অফিসের সাহেদ আলী নিশ্চিত করেছেন।

এ পর্যন্ত রংপুর বিভাগে নমুনা পরীক্ষা হয়েছে এক লাখ ৮২ হাজার ৭৮২ জনের। এদের মধ্যে ৩৫ হাজার ৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ২৫ হাজার ৩৫৪ জন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. জাকিরুল ইসলাম বলেন, সীমান্তবর্তী জেলা দিনাজপুর, ঠাকুরগাঁও ও লালমনিরহাট এবং বিভাগীয় শহর রংপুরে করোনা সংক্রমণ আশাঙ্কাজনক হারে বেড়েছে।

তিনি আরও বলেন এর মধ্যে দিনাজপুরে আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৭০৯ জন, রংপুরে সাত হাজার ৬২১ এবং ঠাকুরগাঁওয়ে চার হাজার ৯৪৪, কুড়িগ্রামে দুই হাজার ৫১৪ জন। স্বাস্থ্যবিধি না মানা এবং মাস্ক পরিধান না করায় প্রতিদিন সংক্রমণ বাড়ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত
Theme Created By ThemesDealer.Com