শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৩:২২ অপরাহ্ন

রংপুর বিভাগে করোনায় মৃত্যুর চেয়ে আক্রান্ত বেশি

রিপোর্টারের নাম / ৭৯ বার
আপডেট সময় শুক্রবার, ১৬ জুলাই, ২০২১
ছবি-সংগৃহীত

হীমেল মিত্র অপুঃ রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে গতকাল বৃহস্পতিবার সকাল থেকে আজ শুক্রবার সকাল পর্যন্ত আরো ৫ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘন্টায় বিভাগে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৭৪৫ জন রোগী। এ নিয়ে গত চৌদ্দদিনে বিভাগে করোনায় মৃত্যু বরণ করলেন ১৯৭ জন। ২৪ ঘন্টায় বিভাগে শনাক্তের শনাক্তের হার কমেছে শতকরা ১০ ভাগ। করোনা শুরু থেকে বিভাগের ৮ জেলায় এপর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৭১৬ জন।

আজ শুক্রবার সকালে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) আবু মো. জাকিরুল ইসলাম জানান, গতকাল বৃস্পতিবার সকাল থেকে আজ (১৬ জুলাই ) শুক্রবার সকাল পর্যন্ত করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুরের ২ জন, নীলফামারীর ১ জন, পঞ্চগড়ে ১ জন ও দিনাজপুর জেলায় ১ জন রয়েছেন।

বিভাগের ৮ জেলায় ৩ হাজার ৮০৭ জনের নমুনা পরীক্ষা করে ৭৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুরের ২২৬, রংপুরের ১১৬, ঠাকুরগাঁওয়ের ৮৬, পঞ্চগড়ের ৬৩, গাইবান্ধার ৫১, কুড়িগ্রামের ৬৫, নীলফামারীর ৮০ ও লালমনিরহাটের ২০ জন রয়েছে। বিভাগে শনাক্তের হার ২৬ দশমিক ৩ শতাংশ। বৃগস্পতিবারে থেকে ১০ শতাংশ কম।

নতুন করে মারা যাওয়া ৫ জনসহ বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭১৬ জনে। এর মধ্যে দিনাজপুর জেলার ২৩৭ জন, রংপুরের ১৪৪, ঠাকুরগাঁওয়ের ১৩৪, নীলফামারীর ৫১, লালমনিরহাটের ৪৩, কুড়িগ্রামের ৩৮, পঞ্চগড়ের ৩৫ ও গাইবান্ধার ৩৪ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৯৬ জন।

এছাড়াও নতুন শনাক্ত ৭৪৫ জনসহ বিভাগে ৩৫ হাজার ৭৭৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে দিনাজপুুর জেলায় ১০ হাজার ৯৭৩ জন, রংপুরের ৭ হাজার ৭৩৭ জন, ঠাকুরগাঁওয়ের ৫ হাজার ৩০ জন, গাইবান্ধার ২ হাজার ৯৩২ জন, নীলফামারীর ২ হাজার ৭২৯ জন, কুড়িগ্রামের ২ হাজার ৫৭৯ জন, লালমনিরহাটের ১ হাজার ৯৩১ জন এবং পঞ্চগড়ের ১ হাজার ৮৬৭ জন রয়েছেন।

করোনাভাইরাস শনাক্তের পর থেকে বুধবার পর্যন্ত রংপুর বিভাগে ১ লাখ ৮৬ হাজার ৫৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত
Theme Created By ThemesDealer.Com