শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬:৩৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাসের হেলপার নিহত ইসকন মন্দিরে হামলা,র‌্যাবের অভিযানে আটক আরো- ৯ রাজাপুরের গৃহহীন ১১৭টি পরিবার পেল দালান ঘর কেবিষ্ট এন্ড ড্রাগিষ্টস সমিতির উপলক্ষে আলহাজ্ব ডাঃ আব্দুল হাই সরকারের স্মরণ সভা নলছিটিতে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার্থে বিশেষ আইনশৃঙ্খলা সভা সারাদেশে সনাতনী ধর্মাবলম্বীদের উপর হামলা, হত্যা অগ্নিসংযোগের প্রতিবাদে মানববন্ধন বন্যার্তদের মাঝে উপজেলা চেয়ারম্যানের বাপ্পি ত্রাণ বিতরণ জেলা ছাত্রলীগের কমিটিকে স্বাগত জানিয়ে বিশ্বনাথে উপজেলা ছাত্রলীগ বাংলাদেশের ওপর থেকে ভিসা নিষেধাজ্ঞা তুলে নিয়েছে দক্ষিণ কোরিয়া ফের পুলিশের ওপর ক্ষুব্ধ হয়ে মোটরসাইকেলে আগুন

রংপুর বিভাগে চার দিনে ৫৮ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার / ৬৬ বার
আপডেট সময় বুধবার, ৪ আগস্ট, ২০২১

হীমেল মিত্র অপুঃ রংপুর বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে শনাক্ত হয়েছেন ৫৫৭ জন। এ নিয়ে চার দিনে রংপুর বিভাগে ৫৮ জনের মৃত্যু হয়েছে।

আজ বুধবার (৪ আগস্ট) দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মোতাহারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুরের চারজন, দিনাজপুরের তিনজন, ঠাকুরগাঁওয়ের তিনজন, নীলফামারীর দুইজন ও কুড়িগ্রামের দুইজন রয়েছেন।

এ সময়ে বিভাগে ১ হাজার ৭৩৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে রংপুরে ১৬৯ জন, কুড়িগ্রামে ৮৩ জন, নীলফামারী ৬২ জন, ঠাকুরগাঁওয়ে ৫৯ জন, পঞ্চগড়ে ৫৯ জন, দিনাজপুরে ৫৫ জন, গাইবান্ধায় ৪৪ জন ও লালমনিরহাটে ২৬ জনের করোনা শনাক্ত হয়। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ৩২ দশমিক ৭ শতাংশ।

নতুন করে মারা যাওয়া ১৪ জনসহ রংপুর বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯৭৮ জনে। এর মধ্যে দিনাজপুরে ২৭৯ জন, রংপুরে ২১৬ জন, ঠাকুরগাঁওয়ে ১৮৯, নীলফামারীতে ৭১, পঞ্চগড়ে ৬১, লালমনিরহাটে ৫৬, কুড়িগ্রামে ৫৬ ও গাইবান্ধায় ৫০ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৪৯ জন। রংপুর বিভাগের আট জেলায় এখন পর্যন্ত ৪৬ হাজার ৪৮৬ জন শনাক্ত হয়েছেন।

এর মধ্যে দিনাজপুরে ১২ হাজার ৯৮০ জন, রংপুরে ১০ হাজার ৩৭১২ জন, ঠাকুরগাঁওয়ে ৬ হাজার ৩০২ জন, গাইবান্ধায় ৩ হাজার ৯৯৫ জন, নীলফামারী ৩ হাজার ৮০৩ জন, কুড়িগ্রামে ৩ হাজার ৭৮৩ জন, লালমনিরহাটে ২ হাজার ৩২৭ জন এবং পঞ্চগড়ে ২ হাজার ৯২৫ জন রয়েছেন। করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে এ পর্যন্ত রংপুর বিভাগে ২ লাখ ২২ হাজার ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

রংপুর বিভাগের হাসপাতালগুলোতে রোগী ভর্তির চাপ বেড়েছে। সঙ্কটাপন্ন রোগীদের জন্য মিলছে না আইসিইউ শয্যা। হাসপাতালগুলো অক্সিজেন চাহিদাও বেড়েছে। প্রতিদিন করোনার উপসর্গ নিয়ে অন্তত ১০ থেকে ১৫ জনের মৃত্যু হচ্ছে। বর্তমানে বিভাগের আট জেলার সঙ্কটাপন্ন রোগীদের চিকিৎসা সেবার জন্য আইসিইউ শয্যা রয়েছে মাত্র ৪৬টি।

এর মধ্যে রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতালে ১০টি (সচল ৮টি), রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ২০টি এবং দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ১৬টি শয্যা রয়েছে।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com