শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১০:৩৪ অপরাহ্ন
শিরোনামঃ
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে শিক্ষক বাতেনের অপসারণ দাবিতে আবারও আন্দোলন ২০ হাজার টাকা বেতনে চালডালে চাকরি যশোরে ফেসবুকে ধর্মীয় উসকানিমূলক পোস্ট দেয়ায় যুবক গ্রেফতার বিশুদ্ধ আত্মা নিয়ে আমার কাছে এসো: পরীমণি বিএনপির বক্তব্যে মনে হয় কুমিল্লার ঘটনা তারাই ভালো জানে: তথ্যমন্ত্রী প্রতিমন্ত্রী ও উপজেলা চেয়ারম্যানের তিস্তা নদীর ভাঙন এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ আ’লীগের সা: সম্পাদক মফিজুরের ২নং ঘিবায় নির্বাচনী জনসভা সাম্প্রদায়িক হামলার বিচার হবে ট্রাইব্যুনালে: আইনমন্ত্রী সিরাজদিখানে আনিসুর রহমান রিয়াদের মতবিনিময় সভা অনুষ্ঠিত নোয়াখালীতে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে গণঅনশন ও বিক্ষোভ

রাজশাহী মেডিকেলে আরও ১৭ জন করোনা রোগীর মৃত্যু

রিপোর্টারের নাম / ৫৬ বার
আপডেট সময় বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১
রাজশাহী মেডিকেলে
ফাইল ছবি

ডেস্ক রিপোর্টঃ রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গেল ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে।

বুধবার (৪ আগস্ট) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (৫ আগস্ট) সকাল ৮টার মধ্যে তারা মারা যান। এর আগের দিন এ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ১৪ জন।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বৃহস্পতিবার (৫ আগস্ট) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে মারা যাওয়া ১৭ জনের মধ্যে পজিটিভ ছিলেন ছয়জন। আর আটজন করোনার উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

ভর্তির পর করোনার নমুনা পরীক্ষার আগেই তাদের মৃত্যু হয়েছে। এছাড়া করোনা নেগেটিভ হওয়ার পরও শ্বাসকষ্ট নিয়ে তিন রোগীর মৃত্যু হয়েছে।

করোনা ইউনিটে মারা যাওয়া ১৭ জনের মধ্যে রাজশাহীর পাঁচজন, চাঁপাইনবাবগঞ্জের তিনজন, নাটোরের চারজন, নওগাঁর একজন, কুষ্টিয়ার একজন ছিলেন এবং পাবনার তিনজন রোগী ছিলেন।

আর মৃত ১৭ জনের মধ্যে নয়জন পুরুষ ও আটজন নারী। রামেক হাসপাতালের করোনা ইউনিটে মৃতদের মধ্যে ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে দু’জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দু’জন,

৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন এবং ৬০ বছরের ঊর্ধ্বে নয়জনের বয়স। রামেক হাসপাতালের করোনা ইউনিটে চলতি মাসে ১ আগস্ট থেকে ৫ আগস্ট সকাল ৮টা পর্যন্ত মোট ৮৩ জনের মৃত্যু হলো।

এ হাসপাতালের করোনা ইউনিটে জুলাই মাসে মোট ৫৩১ জনের মৃত্যু হয়। এছাড়া গত জুনে মারা গেছেন ৩৬৯ জন। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৯ জন।

আর সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩৬ জন। বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন ৩৯১ জন। এর মধ্যে আইসিইউতে রয়েছেন ২০ জন।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com