রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৭:২০ অপরাহ্ন

রাতে মাঠে নামছে ব্রাজিল ও আর্জেন্টিনা

রিপোর্টারের নাম / ১৬৩ বার
আপডেট সময় রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১

ডেস্ক রিপোর্টঃ দুই দলের অবস্থা এখন দুই রকম। কোপা আমেরিকার ফাইনালের পর ব্রাজিল কিছুটা হতাশায় ভুগলেও আর্জেন্টিনা চাঙ্গা। তার ওপর পূর্ণ শক্তির দলও পাচ্ছে না সেলসাওরা।

যেখানে আর্জেন্টিনার সবাই ক্যাম্পে হাজির। এমন প্রেক্ষাপটে মুখোমুখি হচ্ছে লাতিন ফুটবলের দুই পরাশক্তি ব্রাজিল ও আর্জেন্টিনা।

আজ রোববার বাংলাদেশ সময় দিনগত রাত ১টায় সুপার ক্লাসিকো ম্যাচে মুখোমুখি হবে ব্রাজিল ও আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের অষ্টম ম্যাচে আর্জেন্টিনাকে আতিথ্য দেবে ব্রাজিল।

তাদের ঘরের মাঠ করিন্থিয়াস এরেনায় হবে দুই দলের এ জমজমাট ম্যাচটি।

কোপা আমেরিকার ফাইনালে হারলেও বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে একদমই ভিন্ন লিওনার্দো বাচ্চি তিতের দল। এখন পর্যন্ত সাত ম্যাচে খেলে সব ক’টিতেই জয় তুলে নিয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

কনমেবল অঞ্চলের বাছাইয়ে বর্তমানে শীর্ষে নেইমাররা। সাত ম্যাচ থেকে ২১ পয়েন্ট জমা করেছে তারা।

অপর দিকে সমান ম্যাচে চার জয় ও তিন ড্রতে দুইয়ে থাকা আর্জেন্টিনার পয়েন্ট ১৫। নিয়ম অনুযায়ী, ১০ দলের মধ্য থেকে সেরা চার দল পাবে কাতার বিশ্বকাপে সরাসরি অংশ নেয়ার সুযোগ।

যে দৌড়ে ব্রাজিল-আর্জেন্টিনাই মূল ফেভারিট।

দুই দলই বিশ্বকাপ বাছাইয়ের এবারের মিশনটা শুরু করেছে জয় দিয়ে। ভেনেজুয়েলার মাঠে খেলতে গিয়ে ৩-১ ব্যবধানে জয় নিয়ে ফিরেছে আর্জেন্টিনা আর ব্রাজিল ১-০ গোলে হারিয়েছে চিলিকে।

এবার দুই দলের মুখোমুখি লড়াইয়েই হয়তো যেকোনো এক দল পাবে প্রথম পরাজয়ের স্বাদ।

সামগ্রিকভাবে ব্রাজিল-আর্জেন্টিনার মুখোমুখি পরিসংখ্যানও বেশ জমজমাট। দুই দল এখনও পর্যন্ত খেলেছে ১১২টি ম্যাচ। যার মধ্যে ড্র হয়েছে ২৫টি।

বাকি ৮৭ ম্যাচের মধ্যে ব্রাজিলের জয় ৪৬টিতে আর আর্জেন্টিনা জিতেছে ৪১ ম্যাচ। দুই দলের শেষ পাঁচ ম্যাচে আর্জেন্টিনা জিতেছে ৩টি আর ব্রাজিলের জয় ২ ম্যাচে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত
Theme Created By ThemesDealer.Com