শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০২:৪৯ অপরাহ্ন

রাবি’র নতুন উপাচার্য গোলাম সাব্বির

রিপোর্টারের নাম / ২৯ বার
আপডেট সময় রবিবার, ২৯ আগস্ট, ২০২১

ডেস্ক রিপোর্টঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নতুন উপাচার্য হিসেবে বিশ্ববিদ্যালয়ের ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক গোলাম সাব্বির নিয়োগ পেয়েছেন।

রোববার (২৯ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপন এ তথ্য জানানো হয়েছে। এদিন বিকেলেই তিনি দায়িক্ত গ্রহণ করেছেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম এ তথ্য নিশ্চিত করেছেন। প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, উপাচার্যের মেয়াদ হবে চার বছর।

অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার তাপু বিশ্ববিদ্যালয়ের ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক। বর্তমানে তিনি পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালকের দায়িত্ব পালন করছেন।

এর আগে তিনি ২০০৯ থেকে ২০১২ সাল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টার দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি নিজ বিভাগের সভাপতি হন। এ ছাড়াও তিনি তিনবার প্রগতিশীল শিক্ষক সমাজের স্টিয়ারিং কমিটির সদস্য ছিলেন।

গত ৬ মে সাবেক উপাচার্য অধ্যাপক আবদুস সোবহানের মেয়াদ শেষ হয়। সেদিনই রুটিন উপাচার্য হিসেবে দায়িত্ব পান তৎকালীন উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা।

গত ১৭ জুলাই চার বছরের জন্য উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পান ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক সুলতান-উল-ইসলাম টিপু। উপাচার্য নিয়োগ না হওয়ায় এতদিন তিনি ভারপ্রাপ্ত উপচার্য হিসেবে দায়িক্ত পালন করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত
Theme Created By ThemesDealer.Com