শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৬:৫১ অপরাহ্ন

রেস্টুরেন্টে বন্দুকধারীদের হামলা

রিপোর্টারের নাম / ৯৪ বার
আপডেট সময় শুক্রবার, ২৩ জুলাই, ২০২১
রেস্টুরেন্টে হামলা
ছবি-সংগৃহীত

ডেস্ক রিপোর্টঃ মার্কিন প্রেসিডেন্টের বাসভবন হোয়াইট হাউসের মাত্র দেড় কিলোমিটারের ভেতর একটি রেস্টুরেন্টে হামলা চালিয়েছে এক বন্দুকধারী। বিবিসি জানিয়েছে, লোগান সার্কেল এলাকার মেক্সিকান রেস্টুরেন্টে বৃহস্পতিবার রাতে বন্দুকধারী ২০টি গুলি ছোড়ে।প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বন্দুকধারী একটি গাড়িতে করে পালিয়ে যায়।

যুক্তরাষ্ট্রে অধিকাংশ সহিংসতা গত কয়েক বছরে কমতে থাকলেও বন্দুক হামলার ঘটনা বেড়েই চলেছে। ওয়াশিংটন ডিসিসহ অধিকাংশ এলাকায় প্রায়ই এমন ঘটনা ঘটছে।

ওয়াশিংটন ডিসির স্থানীয় প্রশাসনের পরিসংখ্যান অনুযায়ী, ২০১৮ সালের পর থেকে এই ধরনের অপরাধ বাড়ছে। ২০২১ সালেই ৪৭১টি বন্দুক হামলার খবর পাওয়া গেছে। গত বছর ছিল ৪৩৪টি।

অধিকাংশ হামলা ওয়াশিংটনের পিছিয়ে থাকা অঞ্চলে দেখা যাচ্ছে। বৃহস্পতিবার রাতের হামলার সময় রেস্টুরেন্টে ছিলেন ২৭ বছর বয়সী জেস ডেভিডসন। তিনি বিবিসিকে বলেছেন, ‘ভয়ংকর। মনে হচ্ছিল মারা যাচ্ছি।’

‘যুক্তরাষ্ট্রে বসবাস করলে এই ভয় নিয়ে চলতে হয়। কিন্তু মুহূর্তটির জন্য কিছুতেই আপনি প্রস্তুত থাকতে পারবেন না।’ মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এই ধরনের হামলা প্রতিরোধের প্রতিশ্রুতি দিলেও পেরে উঠছেন না। ইতিমধ্যে কয়েকটি আইনে তিনি পরিবর্তন এনেছেন।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com