মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৩:০২ অপরাহ্ন

শাহজাদপুরে প্রাণী সম্পদ প্রদর্শনী-২০২১ অনুষ্ঠিত

আমিরুল ইসলাম / ৭২ বার
আপডেট সময় শনিবার, ৫ জুন, ২০২১, ১:০৮ অপরাহ্ন

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ সিরাজগঞ্জের শাহজাদপুরে উপজেলা প্রাণী সম্পদ দপ্তর ও ভেটেনারী হাসপাতালের আয়োজনে প্রাণী সম্পদ প্রদর্শনী-২০২১ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (০৫ এপ্রিল) দুপুরে শাহজাদপুর উপজেলা প্রাণী সম্পদ দপ্তর কার্যালয়ে আয়োজিত প্রাণী সম্পদ প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রফেসর আজাদ রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. লিয়াকত আলী, মহিলা ভাইস চেয়ারম্যান এলিজা খান, সহকারি কমিশনার (ভূমি) মো. মাসুদ হোসেন। এছাড়াও অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, শাহজাদপুর পৌর আ’লীগের সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম শাহু, উপজেলা আ’লীগের কোষাধ্যক্ষ আব্দুস সালাম ব্যাপারী, বাংলাদেশ মিল্ক ভিটার পরিচালক ও প্রাণী সম্পদ ইউনিয়নের সভাপতি আব্দুস সামাদ ফকির, উপজেলা ভেটেনারী সার্জন মীর কাওসার হোসেন প্রমূখ। এসময় অতিথিরা পায়ড়া উড়িয়ে প্রাণীসম্পদ প্রদর্শনী ২০২১ এর শুভ উদ্বোধন করেন।
উপজেলা চেয়ারম্যান প্রফেসর আজাদর রহমান বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ একটি কৃষি প্রধান দেশ। গবাদী পশু কৃষকদের প্রধান সম্পদ, তারা এই পশু গুলোকে সন্তানের মতো লালন পালন করেন। শাহজাদপুরকে গবাদি পশুর রাজধানী বলা হয়। সারা দেশের ন্যায় শাহজাদপুরেও প্রাণীসম্পদ প্রদর্শনী চলছে এরই ধারাবাহিকতায় শাহজাদপুরেও উদ্বোধন করা হলো। আমি সরকারের এই উদ্যোগকে সাধুবাদ জানাই।
শাহজাদপুর উপজেলা প্রাণীসম্পদ অফিসার মিজানুর রহমান বলেন, আজকের এই প্রদর্শনী লাইভষ্টক এন্ড ডেইরি ডেভলপমেন্ট প্রকল্পের আওতায় সারা বাংলাদেশে একযোগে আয়োজন করা হয়েছে। এরই ধারাবাহিকতায় গবাদি পশুর রাজধানী খ্যাত শাহজাদপুরেও প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। এই প্রদর্শনীর লক্ষ্য এবং উদ্দেশ্য হলো, খামারিদের আধুনিক প্রযুক্তির সাথে পরিচয় করিয়ে দেওয়া, সাধারণ মানুষকে নতুন নতুন প্রযুক্তি সম্পর্কে ধারণা দেওয়া। তেমনিভাবে মানুষকে বিভিন্ন ধরনের পশু পাখির সাথে পরিচয় করিয়ে দেওয়া। সেই সাথে গবাদি পশুর উৎপাদন বৃদ্ধি করা।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com