মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৩:০৬ অপরাহ্ন

শাহজালাল বিমানবন্দরে ৩ কেজি স্বর্ণসহ দুই যাত্রীকে গ্রেফতার

রিপোর্টারের নাম / ১৪ বার
আপডেট সময় শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১, ১:২২ অপরাহ্ন

ডেস্ক রিপোর্টঃ হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২ কোটি টাকা মূল্যের ৩ কেজি স্বর্ণসহ দুই যাত্রীকে গ্রেফতার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

সংস্থাটির পৃথক অভিযানে দুবাই থেকে আসা শিবলী ও রাকিবুল নামে দুই যাত্রীকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে কাস্টমস ও ফৌজদারি আইনে মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার ১৯ নভেম্বর শুল্ক গােয়েন্দা ও তদন্ত অধিদফতরের রাজস্ব কর্মকর্তা শেখ মো. মাসুদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

শুল্ক গােয়েন্দা জানায়, দুবাই থেকে সিলেট হয়ে ঢাকায় আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-০২৪৮ ফ্লাইট শুক্রবার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস গোয়েন্দা ও তদন্তের একটি টিম বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে সতর্ক অবস্থান নেয়। এ সময় ফ্লাইটে সিলেট থেকে ওঠা এম এইচ শিবলী নামে যাত্রীকে প্রথমে শনাক্ত করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি স্বর্ণ বহনের বিষয়টি অস্বীকার করেন। পরবর্তীতে তার লাগেজ স্ক্যানিং করানো হলে সেখানে ১৮টি স্বর্ণের বার পাওয়া যায়। যার মোট ওজন ২ কেজি ৯৭ গ্রাম ও বাজার মূল্য প্রায় দেড় কোটি টাকা।

অন্যদিকে বৃহস্পতিবার অপর এক অভিযানে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে বাংলাদেশ বিমানের বিজি- ০১৪৮ ফ্লাইটে আসা যাত্রী রাকিবুল হাসানের দেহ তল্লাশি করে ৫২৫ গ্রাম পেস্ট সদৃশ স্বর্ণ, ২৩২ গ্রামের দুইটি স্বর্ণ বার ও ৯৮ গ্রামের বিভিন্ন ধরনের অলংকার জব্দ করা হয়।

যার বাজার মূল্য প্রায় ৫৯ লাখ ৮৫ হাজার টাকা। উভয় ঘটনায় বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হয়েছে।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com