শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১১:১৭ অপরাহ্ন
শিরোনামঃ
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে শিক্ষক বাতেনের অপসারণ দাবিতে আবারও আন্দোলন ২০ হাজার টাকা বেতনে চালডালে চাকরি যশোরে ফেসবুকে ধর্মীয় উসকানিমূলক পোস্ট দেয়ায় যুবক গ্রেফতার বিশুদ্ধ আত্মা নিয়ে আমার কাছে এসো: পরীমণি বিএনপির বক্তব্যে মনে হয় কুমিল্লার ঘটনা তারাই ভালো জানে: তথ্যমন্ত্রী প্রতিমন্ত্রী ও উপজেলা চেয়ারম্যানের তিস্তা নদীর ভাঙন এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ আ’লীগের সা: সম্পাদক মফিজুরের ২নং ঘিবায় নির্বাচনী জনসভা সাম্প্রদায়িক হামলার বিচার হবে ট্রাইব্যুনালে: আইনমন্ত্রী সিরাজদিখানে আনিসুর রহমান রিয়াদের মতবিনিময় সভা অনুষ্ঠিত নোয়াখালীতে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে গণঅনশন ও বিক্ষোভ

শিক্ষাবিদ প্রফেসর নাছিমউদ্দিন মালিথার ১ম মৃত্যুবার্ষিকী পালিত

রিপোর্টারের নাম / ২৪ বার
আপডেট সময় রবিবার, ১০ অক্টোবর, ২০২১

মোঃ আমিরুল ইসলাম,

শাহজাদপুর (সিরাজগঞ্জ)প্রতিনিধিঃ
বিশিষ্ট শিক্ষাবিদ, বরন্য কবি-সাহিত্যিক ও রবীন্দ্র গবেষক প্রফেসর নাছিমউদ্দিন মালিথার ১ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে সিরাজগঞ্জের শাহজাদপুর। রবিবার সকাল ১০ ঘটিকায় প্রফেসর নাছিমউদ্দিন মালিথা স্মৃতি পরিষদ আয়োজিত শাহজাদপুর মহিলা ডিগ্রী কলেজ হল রুমে এ স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উক্ত স্মরণ সভা ও দোয়া মাহফিলে প্রফেসর নাছিমউদ্দিন মালিথা স্মৃতি পরিষদের আহবায়ক উপাধ্যক্ষ আব্দুর রফিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহি অফিসার শামসুজ্জোহা।

প্রফেসর নাছিমউদ্দিন মালিথার স্মৃতি স্মরণে বক্তব্য রাখেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ এর রেজিস্ট্রার মোঃ সোহরাব আলী, শাহজাদপুর মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ রুহুল আমিন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশের পরিকল্পনা অফিসার মোঃ শিবলী নোমান, শাহজাদপুর সরকারি কলেজের প্রভাষক মোঃ মাহবুবুর রহমান মিলন,
প্রফেসর নাছিমউদ্দিন মালিথার সুযোগ্য সন্তান চ্যানেল আইয়ের সিনিয়র রিপোর্টার চকর মালিথা,
মাওলানা সাইফুদ্দিন এহিয়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুল মতিন, বঙ্গবন্ধু মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ মোস্তাফিজুল হক সুজন, শাহজাদপুর মহিলা ডিগ্রী কলেজের প্রভাষক ডক্টর এম ফরহাদ হোসেন, বায়েজীদ মাহমুদ, বঙ্গবন্ধু মহিলা ডিগ্রী কলেজের প্রভাষক মোঃ শাহ আলম, করোতোয়া ডিগ্রী কলেজের প্রভাষিকা নাসিমা আক্তার প্রমুখ।

স্মরণ সভা ও দোয়া মাহফিলের পূর্বে শাহজাদপুর পৌর সদরের খঞ্জনদিয়ার ওয়ারেছিয়া কবরস্থানে প্রফেসর নাছিমুদ্দিন মালিথার কবরে পুষ্পস্তবক অর্পণ করেন অতিথিবৃন্দ।

এছাড়া বিকেলে কবরস্থান সংলগ্ন ঈদগা মাঠে প্রফেসর নাছিমউদ্দিন মালিথার জন্য দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য ২০২০ সালে করোনায় আক্রান্ত হয়ে ঢাকা সিএমএইচ হাসপাতালে মৃত্যুবরণ করেন। তিনি ১৯৪৬ সালে রাজশাহী জেলার বাঘা উপজেলা পাকুরিয়া গ্রামে হাজার ১৯৪৬ সালের ১৭ই ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন। বাংলা ভাষা সাহিত্যে বিএ অনার্স এবং এম এ করেন রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে।

চাকরি সূত্রে সিরাজগঞ্জ জেলার রবীন্দ্র স্মৃতিধন্য ঐতিহ্যবাহী শাহজাদপুরে তিনি বসবাস শুরু করেন। সেই থেকেই তিনি রবীন্দ্রচর্চা সাথে সম্পৃক্ত হন। তিনি দেশসেরা একজন রবীন্দ্র গবেষক হিসেবে পরিচিত ছিলেন। নাছিমউদ্দিন মালিথা সুদীর্ঘ ৩৬ বছর অধ্যাপনা করেন, শাহজাদপুর সরকারি কলেজে অধ্যাপনা করেন। বগুড়া আযিযুল হক কলেজের বাংলা বিভাগের চেয়ারম্যানও ছিলেন তিনি।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com