রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩০ অপরাহ্ন

শিবগঞ্জের ৬শ অসহায় পরিবারকে কালের কণ্ঠ শুভসংঘের খাদ্য সহায়তা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি / ২০ বার
আপডেট সময় বুধবার, ১৮ আগস্ট, ২০২১

সিফাতুল্লাঃ স্বাধীন কর্মকার। লোহার তৈরি দা-বটি, ছুরি, চাপাতি বিক্রি করেন। কামারপট্টি থেকে কিনে সপ্তাহে চারদিন হাটে নিয়ে যান। একদিনে বিক্রি করেন ৪০০-৫০০ টাকা। আয় করেন ১০০-১৫০ টাকা। পুঁজির অভাবে বেশি পণ্য কিনতে পারেন না। এতে বিক্রিও বাড়ছে না। এই অতিসামান্য আয়েই স্ত্রী, শ্বাশুড়ী আর দুই সন্তান নিয়ে কষ্টে জীবনযাপন করছেন।

আজ বুধবার কালের কণ্ঠ শুভসংঘের খাদ্য সহায়তা নিতে আসেন তিনি। বসুন্ধরা গ্রুপের সহায়তায় তার হাতে খাদ্যসামগ্রী তুলে দেওয়া হয়। সহায়তা পেয়ে স্বাধীন বলেন, ‘শুনেছি সরকার চাল দেয়, ডাল দেয়। ক্ষুধার জ্বালার অনেক দৌড়াছি কিন্তু আমি কখনো পাইনি। করোনার মধ্যে এই প্রথম পাইলাম। আপনাদের এডা আমার মেঘ না চাইতেও বৃষ্টি।

আতাউর রহমান নামের আরেক উপকারভোগী এসেছেন খাদ্যসামগ্রী নিতে। পয়নিস্কাশনের কাজ করেন তিনি। তাকেও দেওয়া হয় হয়ে খাদ্য সহায়তা। স্বামী-ছেলে নেই আয়শা বেগমের। এক মেয়েকে বিয়ে দিয়েছেন। এখন তার সংসারে তিনি একা। বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা পেয়ে আয়শা বলেন, ‘আমার ছেলে-পেলে নেই। একটা বেটি আছে বিয়ে দিছি। একলাই থাকি, রান্ধি বাড়ি খাই। কেউ কোন কাজে ডাকলে করে দেই। তোমারদের সাহায্য পেয়ে ভালো হয়েছে। আল্লা ওকে ভালো করে করে থোক। আরো জানি দিতে পারে। ওকে বরকত দিক।’

আজ বুধবার চাপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলায় তাদের মতো ৬শ অসহায় ও দুস্থ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে কালের কণ্ঠ শুভসংঘ। এসময় ১২ জন বীরঙ্গনা মুক্তিযোদ্ধাকেও খাদ্য সহায়তা দেওয়া হয়। উপজেলার শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুল মাঠে স্বাস্থ্যবিধি মেনে বসুন্ধরা গ্রুপের সহায়তায় এই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এতে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের জন্য বিশেষ দোয়া পরিচালনা করা হয়।

এতে উপস্থিত হয়ে চাপাইনবাবগঞ্জ ১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল বলেন, বসুন্ধরা গ্রুপের সহায়তায় কালের কণ্ঠ শুভসংঘ আজকের এই মহামারি সময়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে তাই আমি তাদেরকে ধন্যবাদ জানাই। তারা শিবগঞ্জসহ আমার জেলার তিন হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিচ্ছে। আজকে খুব ভালো লাগছে যে এখানে শুভসংঘ শতভাগ মানুষের মুখে মাস্ক নিশ্চিত করেছে। এটি একটি ভালো লক্ষণ। আমাদের চাপাইনবাবগঞ্জে মাস্ক পরার বিষয়ে একটি সুনাম আছে। আপনারা সবাই সব মাস্ক পরবেন।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাকিব আল রাব্বি, পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফরিদ উদ্দিন, কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. রবিউল ইসলাম, সহকারী পরিচালক (অব.) ডা. তড়িৎ কুমার সাহা,

শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক হারুন অর রশিদ, হাফেজ মো. আব্দুল আলিম, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবন, চাপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি মানি রহমানসহ উপজেলা শাখার সেচ্ছাসেবী আবু সাদাত মোহাম্মদ সাইদ (খোকন), মো. মাসুদ রানা, কেতাবুল আলম, বরকত উল্লাহ, মো. রাকিব, সাগর, সোহেল, রনি, সিফাতুল্লাহ আহমেদ তানিম, মহব্বত, শহিদুল ইসলাম খোকন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত
Theme Created By ThemesDealer.Com