মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১:৫৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
সাংবাদিকদের ডাটাবেজ সরকারের একটি প্রশংসনীয় উদ্যোগ যশোরের পুলিশ কর্মকর্তারা রাষ্ট্রপতি পদক অর্জণে আলোচনায় নোয়াখালীতে শিক্ষকের বিরুদ্ধে মাদ্রাসার ছাত্রকে ৪র্থ তলা থেকে ফেলে দেওয়ার অভিযোগ চাঁদপুর জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি শোভন, সাধারণ সম্পাদক কাদের শার্শায় বাগআঁচড়া ওয়ার্ড আওয়ামীলীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত নড়াইলে অস্ত্র মামলায় একজনের যাবজ্জীবন নড়াইলে দেশী মাছ ও শামুক সংরক্ষণ প্রকল্পের সভা অনুষ্ঠিত কুষ্টিয়ায় শ্বশুর বাড়িতে জামাইয়ের রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবি হত্যা নড়াইলে মাদ্রাসা ছাত্রকে পিটিয়ে হত্যার অভিযোগ ঝিনাইদহে গাড়িসহ ২৯৬ বোতল ফেন্সিডিল উদ্ধার

শুক্রবার ভারতে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় জাওয়াদ

রিপোর্টারের নাম / ৩৭ বার
আপডেট সময় বুধবার, ১ ডিসেম্বর, ২০২১, ৩:৫০ অপরাহ্ন

আন্তর্জাতিক ডেস্কঃ দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু বিদায়ের পর ভারতে আঘাত হানতে যাচ্ছে ঘুর্ণিঝড় জাওয়াদ। আগামী শুক্রবার ঘুর্ণিঝড়টি আঘাত হানতে পারে বলে ধারণা করছে ভারতীয় আবহাওয়া বিভাগ (আইএমডি)।

মঙ্গলবার দেশটির সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস এ সম্পর্কিত একটি প্রতিবেদন প্রকাশ করে। খবরে বলা হয়, থাইল্যান্ড থেকে আসা নিম্নচাপ ঘূর্ণিঝড়ের রূপ নেবে বঙ্গোপসাগরে। এতে ঘণ্টায় ১১৭ কিলোমিটার গতিতে ঝোড়ো বাতাস বয়ে যেতে পারে।

আজ বুধবার (১ ডিসেম্বর) সকাল সাড়ে আটটা পর্যন্ত নিম্নচাপটি দক্ষিণ থাইল্যান্ড এবং এর পার্শ্ববর্তী এলাকায় অবস্থান করছিল। আগামী ১২ ঘণ্টার মধ্যে এটি আন্দামান সাগরে চলে আসতে পারে।

আইএমডি জানিয়েছে, আগামীকাল বৃহস্পতিবারের মধ্যে নিম্নচাপটি দক্ষিণ-পূর্ব এবং তৎসংলগ্ন পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে ঘনীভূত হতে পারে। পরবর্তী ২৪ ঘণ্টায় অর্থাৎ শুক্রবার বঙ্গোপসাগরের কেন্দ্রীয় অংশে নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে রূপান্তরিত হতে পারে।

ঘুর্ণিঝড়ের প্রভাবে অন্ধ্রপ্রদেশ, ওড়িশা এবং পশ্চিমবঙ্গের উপকূলীয় অঞ্চলে ব্যাপক বৃষ্টিপাত হতে পারে। একই সঙ্গে দক্ষিণবঙ্গের সর্বত্র হালকা বৃষ্টি হতে পারে।

খবরে আরো বলা হয়, ঘূর্ণিঝড়টি তীব্র আকার ধারণ করে আগামী শনিবার উত্তর অন্ধ্র প্রদেশ ও ওড়িশায় পৌঁছতে পারে। এটি ভারতের পূর্ব উপকূলে আঘাত করবে কিনা তা নিশ্চিত নয় ভারতীয় আবহাওয়া বিভাগ।

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com