মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৩:২৫ অপরাহ্ন

শ্লীলতাহানির প্রতিবাদ করায় জবি শিক্ষার্থী আটক, মুক্তির দাবিতে বিক্ষোভ

জবি প্রতিনিধি / ১৮ বার
আপডেট সময় বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১, ৩:৩০ পূর্বাহ্ন

অনুপম মল্লিক আদিত্যঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) একজন নারী শিক্ষার্থীকে শ্লীলতাহানির প্রতিবাদ করায় এবং একজন শিক্ষার্থীকে আটকের প্রতিবাদে একটি বাস ভাংচুরের ঘটনা ঘটেছে।

বুধবার (১৭ নভেম্বর) আটক থাকা শিক্ষার্থীর মুক্তির দাবিতে সন্ধ্যা থেকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন শাখারি বাজার মোড় অবরোধ করে রাখে শিক্ষার্থীরা।

জানা যায়, সকালে বিশ্ববিদ্যালয়ের এক নারী শিক্ষার্থীকে লাঞ্চনা করে বিহঙ্গ বাসের হেলপার। এ বাস সন্ধ্যায় ক্যাম্পাসের সামনে আসলে শিক্ষার্থীরা উত্তেজিত হয়ে বিহঙ্গ বাসে ভাঙচুর চালায়। শিক্ষার্থীরা অভিযোগ করেন সেখানকার দায়িত্বরত এস আই নাহিদুল ইসলাম আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে খারাপ আচরণ করেন এবং তাদের অকথ্য ভাষায় গালিগালাজও করেন।

এ ঘটনায় ফুঁসে উঠেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা রায়সাহেব বাজার থেকে সদরঘাটগামী রাস্তায় আগুন জ্বালিয়ে অবরোধ করে অবস্থান করছে। শিক্ষার্থীদের অভিযোগ, সকালে এক নারী শিক্ষার্থী বিহঙ্গ পরিবহনের বাসে ক্যাম্পাসে আসার সময় বাসের হেলপার ঐ শিক্ষার্থীর সাথে অসৌজন্যমূলক আচরণ করে লাঞ্ছিত করে। এ ঘটনায় এ বাস সন্ধ্যায় ক্যাম্পাসের সামনে আসলে শিক্ষার্থীরা বাস ভাংচুর করে। এ সময় কর্তব্যরত এস আই নাহিদুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের ২০১৯-২০ সেশনের ফাহিম নামের এক শিক্ষার্থীকে মারধর ও লাথি মেরে হ্যান্ডক্যাপ পরিয়ে কোতোয়ালি থানায় নিয়ে যান।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল রাতে জানান, বাসের হেলপারের সাথে শিক্ষার্থীদের ভুলবোঝাবুঝি হয়েছে। এ ঘটনায় এক শিক্ষার্থীকে আটক করা হয়েছে। আমরা থানায় আছি। লালবাগ জোনের ডিসি ও প্রক্টরিয়াল বডির সাথে বসে ঘটনা সমাধানের চেষ্টা চলছে। শিক্ষার্থীকে ছেড়ে দেয়া হবে। অবরোধও তুলে নেবে শিক্ষার্থীরা।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com