বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৯:৪০ অপরাহ্ন
শিরোনামঃ
বিজয় দিবসে দেশের সব মানুষকে শপথ করাবেন প্রধানমন্ত্রী শ্রীলেখার খোলামেলা ফটোশুটের ভিডিও ভাইরাল জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ১০নং হরিশংকরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খন্দকার ফারুকুজ্জামান ফরিদ যশোরে অন্ত:স্বত্তা স্ত্রী হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ড যশোরে ৬ তলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু যশোরে মোটরসাইকেল দুর্ঘটনায় যুবকের মৃত্যু খাজাঞ্চি পশ্চিম ইউনিয়ন আল ইসলাহ’র কমিটি: সভাপতি মোসাদ্দিক সম্পাদক নিজাম বর্ণাঢ্য আয়োজনে বিশ্বনাথে লার্ণিং পয়েন্টের ১৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন চাঁদপুরে আনসার ভিডিপির বর্ণাঢ্য শোভাযাত্রা যুক্তরাজ্য থেকে ব্যারিস্টার ডিগ্রি অর্জন ক‌রে সাড়া ফেল‌লেন নাগরপু‌রের

সংবাদের বানোয়াত প্রতিবাদ এখনো সক্রিয় চৌগাছার বড়বাড়ি ও রাজাপুরের মাদক কারবারিরা

রিপোর্টারের নাম / ৩৯৯ বার
আপডেট সময় বৃহস্পতিবার, ৭ মে, ২০২০, ৫:১৮ পূর্বাহ্ন

‍শাহারুল ইসলাম ফারদিন, যশোরঃ যশোর চৌগাছা উপজেলার বড়বাড়ি ও রাজাপুর গ্রামের মাদক কারবারীরা পত্রিকাতে প্রতিবাদ দিয়ে নিজেদের নির্দোষ দাবি করেছেন। ২৮ ও ২৯ এপ্রিল যশোরের বিভিন্ন গণমাধ্যমে তাদের নিয়ে বস্তুনিষ্ঠ সাংবাদ প্রকাশ হয়। কিন্তু যশোর পুলিশের চোখে ধুলো দিতে ও প্রকৃত কারবার আড়াল করতে পহেলা মে যশোরের বিভিন্ন স্থানীয় পত্রিকায় সংবাদের প্রতিবাদ দিয়েছে ওই মাদক কারবারী চক্র। তবে স্থানীয়রা বলছেন, প্রতিবাদ নিয়ে গ্রামে হাস্যরসের গল্প তৈরি হয়েছে। তারা সত্যিই চিহ্নত মাদককারবারী।

সরজমিনে জানা যায়, রাজাপুর গ্রামের আমজাদ হোসেনের ছেলে জাফরিন পাশ, আইজেল মন্ডলের ছেলে আব্দুস সালাম, মজনু মিয়ার ছেলে মুকুল মিয়া, বড়বাড়ি গ্রামের দুখে মিয়ার ছেলে শুকুর আলী, তক্কেল মন্ডলের ছেলে আতিয়ার রহমান, আনোয়ার হোসেনের ছেলে আসকুল মিয়া আশিকুর, আইনাল মিয়ার ছেলে কাপড় ব্যবসায়ী তোতা মিয়া, জিয়াউর রহমান ওরফে জিয়ার ছেলে ইউছুপ আলীসহ ৩০ মাদক কারবারী রয়েছে। এই চক্রটি প্রতিদিন ১০ লাখ টাকার উপরে মাদক বেচাকেনা করেন বলে জানান স্থানীয়রা। এলাকাবাসি ভয়াবহ এই পরিস্থিতি থেকে মুক্তি পেতে প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

শুধু তাই নয়, পবিত্র রমজান মাসে যখন মানুষ সিয়াম সাধনায় ব্যস্ত। করোনা নিয়ে যখন ঝিনাইদহের পুলিশ, র‌্যাব ও জেলা প্রশাসন ব্যস্ত তখন মহেশপুর উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের একটি নির্জন বাগানে পেশাদার কয়েকজন মাদক সেবী নিশ্চিন্তে গাজার আসর বসিয়ে ফুর্তি মারছে। এলাকার সচেতন মহল নাকি তাদের নিষেধ করলে অশ্লীল ভাষায় গালিগালাজ করে। হাবিবুর রহমান রাসেল যিনি নিজেকে গন টেলিভিশনের ক্রাইম রিপোর্টর পরিচয় দেন। তার নেতৃত্বেই এই গাজার আসর বসেছে। তিনি মহেশপুর উপজেলার সাতপোতা গ্রামের শফিউল্লার ছেলে।

এক সমীক্ষায় দেখা গেছে, চৌগাছা উপজেলার ১৬৭ গ্রামের প্রায় ১৫০ স্পটে গাঁজা, মদ, হেরোইন, ইয়াবা ও ফেনসিডিল বিক্রি হয়। প্রতিটি গ্রামেই রয়েছে গাঁজা সেবনের আড্ডার আখড়া। বিশেষ করে বড়বাড়ি, রাজাপুর, চানপুর, দিঘলসিংহা, ঢেঁকিপোঁতা, মনমথপুর, কাবিলপুর, মাশিলা, টেঙ্গুরপুর, আন্দুলিয়া, শাহাজাদপুর, বল্লভপুর, পুড়াপাড়া, রামকৃষ্ণপুর, ফাঁসতলা, বড়খানপুর, বুন্দলীতলা, দৌলতপুর, সলুয়া, নিমতলা, চান্দা আফরার মোড়, কয়ারপাড়া, লশকারপুর, পুড়াপাড়া, মশিউরনগর মোড় এলাকায় মাদকের বিস্তার বেশি। এসব এলাকায় প্রতিনিয়ত মাদক বিক্রি হচ্ছে।

এলাকাবাসী ও বিভিন্ন সূত্রে জানা গেছে, চানপুরের ফারুক, তরিকুল, মফা, খালিদ, লিটন, বাবুল, রফিকুল, বুদো, আকতারুল, মনমথপুরের শরিফুল, মিজানুর, শাহীন, বিশ্বাসপাড়ার আনোয়ার, কারিগরপাড়ার বাদল, সামাদ, পশ্চিম কারিগরপাড়ার ইমরান মাদক বিক্রির সঙ্গে জড়িত। এ ছাড়া চৌগাছা বাজারের জাহিদ ও হাফিজুরের চায়ের দোকানে ইয়াবা বিক্রি হচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার সীমান্ত এলাকার ১৫ জন ইউপি সদস্য (মেম্বার) মাদক কারবারের সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত। মাদকের মামলায় মাঝেমধ্যে জনপ্রতিনিধিরাও গ্রেপ্তার হচ্ছে। এ ছাড়া মাদক সেবনের তালিকায় রয়েছে চেয়ারম্যান, কলেজ অধ্যক্ষ, প্রধান শিক্ষক, সাংবাদিক, ব্যবসায়ী এমনকি রাজনৈতিক ব্যক্তি। মাদক কারবার করে কোটি টাকার মালিকও হয়েছে অনেকে। মাদক কারবারের অভিযোগে মাদকসম্রাট কাবিলপুরের একসের আলী ও তার ড্রাইভারের নিহত হওয়ার ঘটনাও রয়েছে।
এ বিষয়ে জানতে চাইলে চৌগাছা থানা অফিসার ইনচার্জ (ওসি) রিফাত খান রাজীব বলেন, তিনি মাদক কারবারীদের তথ্য জানতে পেরেছেন।

ইতিমধ্যে বড়বাড়ি ও রাজাপুর গ্রামের মাদক কারবারীদের তালিকা তৈরি করা হচ্ছে। যারা পত্রিকাতে প্রতিবাদ দিয়েছেন তাদের বিরুদ্ধে জোর তদন্ত করা হচ্ছে। কেউ নির্দোষ থাকলে তাকে হয়রানি করা হবেনা। তবে, যদি কেউ মাদকের সাথে জড়িত থাকে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। মাদকের ব্যাপারে চৌগাছা থানা পুলিশ জিরো টলারেন্স ঘোষণা করেছেন বলে তিনি জানান।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com