শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৪:৫১ পূর্বাহ্ন
শিরোনামঃ
ওই ২৪০ জনের কাউকে ছাড়ছি না: স্বাস্থ্যমন্ত্রী বিজয় দিবসে দেশের সব মানুষকে শপথ করাবেন প্রধানমন্ত্রী শ্রীলেখার খোলামেলা ফটোশুটের ভিডিও ভাইরাল জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ১০নং হরিশংকরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খন্দকার ফারুকুজ্জামান ফরিদ যশোরে অন্ত:স্বত্তা স্ত্রী হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ড যশোরে ৬ তলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু যশোরে মোটরসাইকেল দুর্ঘটনায় যুবকের মৃত্যু খাজাঞ্চি পশ্চিম ইউনিয়ন আল ইসলাহ’র কমিটি: সভাপতি মোসাদ্দিক সম্পাদক নিজাম বর্ণাঢ্য আয়োজনে বিশ্বনাথে লার্ণিং পয়েন্টের ১৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন চাঁদপুরে আনসার ভিডিপির বর্ণাঢ্য শোভাযাত্রা

সরকার ঘোষিত সীমিত লকডাউনে সীমিত যানবাহন

স্টাফ রিপোর্টার / ১১৩ বার
আপডেট সময় সোমবার, ২৮ জুন, ২০২১, ১২:৫৭ অপরাহ্ন

হীমেল মিত্র অপুঃ মহামারি করোনা ভাইরাসের ডেল্টা প্লাস ভ্যারিয়েশন সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত সীমিত লকডাউনের ১ম দিনে রংপুর নগরীতে মূল সড়কগুলোতে চার্জার অটো চলাচল বন্ধ থাকায় রিক্সা ভাড়া প্রায় ২ থেকে ৩ গুণ বৃদ্ধি পেয়েছে।

“সীমিত লকডাউনে বন্ধ অটো” সীমিত লকডাউনে বন্ধ অটো এমন ভোগান্তিতে পড়ে হেঁটেই গন্তব্যে যাতায়াত করছে নগরবাসী।ফলে শহরের রাস্তাজুড়ে নেমেছে পথচারীদের ঢল।

সরেজমিনে গিয়ে দেখা যায়, নগরীর শাপলা চত্বর থেকে সুপার মার্কেট পর্যন্ত বেশ কয়েকটি চেকপোস্ট বসিয়ে যানচলাচল সীমিত করতে রিক্সা ছাড়া অন্যান্য যানবাহনের চলাচল একেবারেই বন্ধ করে দিয়েছে। ফলে লালবাগ থেকে সুপারমার্কেটে অটোর ভাড়া ১০ টাকা হলেও হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা। জাহাজ কোম্পানী মোড় থেকে মাহিগঞ্জ সাথমাথা যেতে ১০ টাকার ভাড়া গুনতে হচ্ছে ৪০ টাকা। এছাড়া বিভিন্ন জায়গায় যেতে গুনতে হচ্ছে কয়েক গুন বেশী ভাড়া।

মেডিকেলে চাচাকে দেখতে যাওয়ার জন্য রাস্তায় দাঁড়িয়ে রিক্সা খুঁজছে শহীদ। তিনি বললেন, রিকশায় ভাড়া চাইছে ১০০ টাকা। তার উপর রিকশাও পাওয়া যাচ্ছেনা। তাই যতদুর পর্যন্ত অটোতে যাওয়া যায় গিয়ে বাকীটুকু হেটেই যাবেন বলে জানান।

গণপরিবহন সীমিত লকডাউনে বন্ধ থাকায় ব্যপক ভোগান্তিতে পড়েছে অফিসগামী মানুষ। শহরের বাইরে থেকে আসতে গাড়ী না মেলায় বিভিন্ন উপায়ে আসতে কাঠখড় পোহাতে হচ্ছে তাদের।

গতকাল রবিবার (২৭ জুন) প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। এতে বলা হয়, সারাদেশে পণ্যবাহী যানবাহন ও রিকশা ব্যতীত সব গণপরিবহন বন্ধ থাকবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নিয়মিত টহলের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করতে হবে।

রংপুর মহানগর পুলিশের কোতোয়ালি জোনের সহকারি কমিশনার আলতাফ হোসেন জানান, সরকারের দেয়া নিদর্শনা মোতাবেক কাজ করছে পুলিশ। আমরা রিক্সা ছাড়া অন‍্যান‍্য যানবাহন চলাচলে নিয়ন্ত্রণ করার চেষ্টা করছি। তিনি সবাইকে পুলিশ বাহিনীকে
সহযোগিতা আহ্বান জানান।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com