শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫১ অপরাহ্ন

সাংবাদিক ডালিমের উপর অতর্কিত সন্ত্রাসী হামলার প্রতিবাদে মেহেরপুর মানববন্ধন

তানভীর আহমেদ / ২৭ বার
আপডেট সময় বুধবার, ১৮ আগস্ট, ২০২১

মেহেরপুর প্রতিনিধিঃ মেহেরপুর দৈনিক সময়ের সমীকরণ এর নিজস্ব প্রতিবেদক সোহেল রানার ডালিমের উপর অতর্কিত সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে মেহেরপুর রিপোর্টার্স ক্লাব।

আজ মঙ্গলবার বিকাল ৪ টায় মেহেরপুর রিপোর্টার্স ক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মেহেরপুর রিপোর্টার্স ক্লাবের সভাপতি মাহবুবুল হক পলেনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন মেহেরপুর রিপোর্টার্স ক্লাবের সাধারন সম্পাদক আতিক স্বপন,যুগ্ন সাধারন সম্পাদক মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক রাশেদ খান,কোষাধক্ষ্য ও সময়ের সমীকরন বাড়াদি প্রতিনিধি এসআই বাবু, দৈনিক সময়ের সমীকরণ এর মেহেরপুর জেলার ব্যুরো প্রধান ও রিপোর্টার্স ক্লাবের সদস্য মিজানুর রহমান জনি ও দৈনিক বসুন্ধরার মেহেরপুর জেলা প্রতিনিধি মিজানুর রহমান অপু।

এছাড়াও উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা প্রেসক্লাবের দপ্তর সম্পাদক মাসুদ রানা, মুজিবনগর উপজেলা প্রেসক্লাবের সদস্য ও সময়ের সমীকরনের মুজিবনগর প্রতিনিধি সোহাগ মন্ডল,মুন্সি মোকাদ্দেস হোসেন,সময়ের সমীকরন বাড়াদি প্রতিনিধি ও রিপোর্টার্স ক্লাবের সদস্য হামিদুল ইসলাম,রিপোর্টার্স ক্লাবের সদস্য ও দৈনিক মুক্তির লড়াইয়ের মেহেরপুর প্রতিনিধি কামাল হোসেন খান, প্রিন্স আরিফ খান,রাব্বি আহমেদ,সাজিবুল,সময়ের সমীকরন আমঝুপি প্রতিনিধি ও রিপোর্টার্স ক্লাবের সদস্য সেলিম খান, সাংবাদিক হুমায়ন কবির হিমেল,রাব্বি আহমেদ,ডালিম সরোয়ার,ফয়সাল আহমেদ,মেহেরপুর প্রতিদিনের বাড়াদি প্রতিনিধি নাহিদ হাসান প্রমুখ।

উল্লেখ্যে চুয়াডাঙ্গায় হত্যার উদ্দেশ্যে সাংবাদিক সোহেল রানা ডালিমের ওপর সশস্ত্র হামলা চালিয়ে এলোপাতাড়ি কুপিয়ে জখমের ঘটনা ঘটেছে। গতকাল সোমবার রাত সোয়া আটটার দিকে চুয়াডাঙ্গা শহরের ইমারজেন্সি সড়কে অবস্থিত আব্দুল্লাহ সিটি শপিং কমপ্লেক্সের সামনে প্রথম দফা ও চুয়াডাঙ্গা সদর হসাপতালের জরুরি বিভাগে দ্বিতীয় দফা এ হামলার ঘটনা ঘটে।

আব্দুল্লাহ সিটি কমপ্লেক্সের সামনে প্রথম দফায় গুরুত্বর জখম হয়ে সাংবাদিক ডালিম সদর হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা নিতে যান। পরে সেখানে রাত সাড়ে আটটার দিকে আবারও চিকিৎসাধীন অবস্থায় তাঁর ওপর হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে স্থানীয় সংবাদকর্মীরা উপস্থিত হয়ে শক্ত অবস্থান নিলে কঠোর পুলিশি প্রহরায় জরুরি বিভাগে সাংবাদিক ডালিমের চিকিৎসাসেবা নিশ্চিত করা হয়। পরে সেখান থেকে অভিযুক্ত ছাত্রলীগ নেতা রাজু আহমেদ ওরফে কানা রাজুকে গ্রেপ্তার করে পুলিশ।

এসময় কানা রাজুর সহযোগীরা কৌশলে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। আটক রাজু আহমেদ জেলা ছাত্রলীগের সাবেক স্কুলবিষয়ক সম্পাদক ও চুয়াডাঙ্গা শহরের ইমারজেন্সি সড়কের বাসিন্দা। গুরুতর জখম সাংবাদিক সোহেল রানা ডালিম চুয়াডাঙ্গা পৌর এলাকার সিঅ্যান্ডবিপাড়ার আব্দুল করিমের ছেলে ও দৈনিক সময়ের সমীকরণ পত্রিকার নিজস্ব প্রতিবেদক এবং ঢাকা থেকে প্রকাশিত জাতীয় পত্রিকা দৈনিক আমাদের নতুন সমেয়র চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত।

এদিকে, এ ঘটনার খবর পেয়ে রাতেই চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলম, সদর থানার ওসি আবু জিহাদ খান, জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ লুৎফুল কবির, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সরদার আল আমিন, দৈনিক সময়ের সমীকরণের প্রধান সম্পাদক নাজমুল হক স্বপন, জেলা স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক ও সাবেক মেয়র ওবাইদুর রহমান চৌধুরী জিপু, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জানিফসহ বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক, সামাজিক ও সাংবাদিক নেতৃবৃন্দ হাসপাতালে ছুটে যান এবং সাংবাদিক ডালিমের শারীরিক অবস্থার খোঁজখবর নেন।

এর আগে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি, জেলা যুবলীগের আহ্বায়ক ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নঈম হাসান জোয়ার্দ্দার, জেলা ছাত্রলীগের সভাপতি মোহাইমেন হাসান জোয়ার্দ্দার অনিক, বিশিষ্ট ব্যবসায়ী রিপনুল হাসান রিপন মোবাইল ফোনের মাধ্যমে সাংবাদিক ডালিমের শারীরিক অবস্থার খোঁজখবর নেন এবং এ ঘটনার নিন্দা জানিয়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত
Theme Created By ThemesDealer.Com