শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১০:৪৮ অপরাহ্ন
শিরোনামঃ
বাড়ি ফেরা হলোনা ৩ নারী শ্রমিকের হাইকোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে ভবন নির্মাণ, পুলিশের হস্তক্ষেপে কাজ স্থগিত বিশ্বনাথে এবিসি ইংলিশ ইনষ্টিটিউটের সেমিনার সম্পন্ন বিশ্বনাথে শীত বস্ত্র বিতরণ করেছেন উপজেলা চেয়ারম্যান নুনু মিয়া চাকিরপশার ইউপি নির্বাচনে রানু সোহরাওয়ার্দীর নির্বাচনী সভায় জনতার ঢ্ল প্রথমবারের মতো নারী বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশ রাজাপুরে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান আগামী ইউপি নির্বাচনে নৌকা প্রতিককে বিজয়ী করতে আইসিটি প্রতিমন্ত্রী নির্দেশ হাফ পাসের দাবিতে পুরান ঢাকায় বিক্ষোভ মিছিল সিরাজগঞ্জ-৬ শাহজাদপুর আসনের এম পি প্রফেসর কবিতাকে  ফুলেল শুভেচছায় বরণ করলো শাহজাদপুরবাসি  

সারাদেশে সনাতনী ধর্মাবলম্বীদের উপর হামলা, হত্যা অগ্নিসংযোগের প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার / ২৬ বার
আপডেট সময় বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১

হীমেল মিত্র অপুঃ বাংলাদেশন গীতা শিক্ষা কমিটি সংসদ ( বাকশিক) রংপুর জেলার আয়োজন আজ (২১ অক্টোবর ) বৃহস্পতিবার রংপুর প্রেসক্লাব চত্তরে মানববন্ধন, বিক্ষোভ ও স্মারকলিপি পেশ করা হয়।

আজ বৃহস্পতিবার সকাল ১০ টায় প্রেসক্লাব চত্তরে সারাদেশে সনাতন ধর্মাবলম্বীদের উপর হামলা, মন্দির ভাংচুর, ব্যাবসা প্রতিষ্ঠানে হামলা, ধর্ষন হত্যার প্রতিবাদে বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি সংসদ ( বাকশিক) রংপুর জেলার আয়োজনে মানববন্ধ,বিক্ষোভ ও স্মারলিপি পেশ করে।

সকাল থেকে বিভিন্ন মন্দির ও ওয়ার্ড থেকে সনাতন ধর্মাবলম্বীরা আসতে থাকে হামলা,ধর্ষন,হত্যা অগ্নিসংযোগের প্রতিবাদে ও প্রকৃত দোষীদের শাস্তির দাবি জানান।

বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি রংপুর জেলা শাখার আয়োজনে মানববন্ধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি দীপঙ্কর ভট্টাচার্য ও সঞ্চালনায় সংগঠনের সাধারণ সম্পাদক সমরেশ দাশ সাগর।

উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সুশান্ত ভৌমিক, সুব্রত সরকার মুকুল, অলোক নাথ,খোকন সরকার,সুব্রত সরকাররিতা সরকার,পারুল রায়,প্রহল্লাদ রায় রান্টু সেন,উৎপল কিশোর বনিক, উৎপল ভৌমিক, নয়ন চন্দ্র মোহন্ত,শুভ বনিক,শংকর ধর,যুগল রায় ও বিভিন্ন মন্দিরের সভাপতি /সম্পাদকবৃন্দগণ।

মানববন্ধন অনুষ্ঠানে বক্তারা বলেন,অসাম্প্রদায়িক দেশে আজ সাম্প্রদায়িক দাঙ্গা লাগিয়ে দেশ কে অস্থিতিশীল করতে ব্যাস্ত। তাদের চিহ্নিত করে উপযুক্ত শাস্তি ও সনাতম ধর্মাবলম্বীদের সুরক্ষা দিতে হবে।পাশাপাশি এ সমস্ত ঘটনায় ক্ষতিগ্রস্ত দের ক্ষতি পুরনের দাবি জানান।

মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল সহকারে জেলা প্রশাসক কার্যালয়ে পাঁচ দফা সম্মলিত স্মারকলিপি জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর জমা দেওয়া হয়।

স্মারকলিপি গ্রহন করেন জেলা প্রশাসকের পক্ষ থেকে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাহানাজ সুলতানা এবং তিনি সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

তিনি বলেন যে, আপনাদের উপর নির্যাতন হামলা হচ্ছে তা অতি দুঃখজনক। আপনারা যে এর প্রতিবাদ করছেন তা শান্তি প্রিয় ভাবে করবেন।সরকার ও আমরা আপনাদের সাথে আছি এবং থাকবো।

তিনি বলেন, সরকারের পক্ষ হতে ইতিমধ্যে ক্ষতিগ্রস্ত দের ৪১,০০,০০০ লক্ষ টাকা ক্ষতিপূরণ বাবদ দেওয়া হয়েছে এবং পরবর্তীতেও তাদের জন্য আরো ব্যবস্হা গ্রহণ করা হবে।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com