শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৪:২৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
ওই ২৪০ জনের কাউকে ছাড়ছি না: স্বাস্থ্যমন্ত্রী বিজয় দিবসে দেশের সব মানুষকে শপথ করাবেন প্রধানমন্ত্রী শ্রীলেখার খোলামেলা ফটোশুটের ভিডিও ভাইরাল জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ১০নং হরিশংকরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খন্দকার ফারুকুজ্জামান ফরিদ যশোরে অন্ত:স্বত্তা স্ত্রী হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ড যশোরে ৬ তলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু যশোরে মোটরসাইকেল দুর্ঘটনায় যুবকের মৃত্যু খাজাঞ্চি পশ্চিম ইউনিয়ন আল ইসলাহ’র কমিটি: সভাপতি মোসাদ্দিক সম্পাদক নিজাম বর্ণাঢ্য আয়োজনে বিশ্বনাথে লার্ণিং পয়েন্টের ১৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন চাঁদপুরে আনসার ভিডিপির বর্ণাঢ্য শোভাযাত্রা

সালথায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বিনামূল্যে সবজি বীজ ও অর্থ সহায়তা প্রদান।

স্টাফ রিপোর্টার, মোহাম্মদ সুমন / ৩৬৭ বার
আপডেট সময় রবিবার, ২৮ জুন, ২০২০, ১২:১৫ অপরাহ্ন

সালথা উপজেলায় খরিপ-১/ ২০২০-২১ মৌসুমে পারিবারিক কৃষির আওতায়
কৃষকদের বসত বাড়ির আঙ্গিনায় সবজি চাষের জন্য ২৫৬ জন কৃষকদের মাঝে বিনামূল্যে ১০ প্রকার সবজি বীজ ও চাষাবাদের জন্য অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। এছাড়া বীজ বপন জৈব সার ও রাসায়নিক সার সবজি ক্ষেত রক্ষায় বেড়া বাবদ মোবইল এ্যাকাউন্টের মাধ্যমে ১ হাজার নয় শত পঁয়ত্রিশ টাকা করে প্রদান করা হবে।

২৮ জুন রবিবার সকাল দশটায় উপজেলা পরিষদ চত্বরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সবজি বীজ ও চাষাবাদের অর্থ সহায়তা প্রদান বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান মোঃ ওদুদ মাতব্বর। তিনি বলেন, ইতিমধ্যেই আপনারা জেনেছেন মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ কোথাও কোনো খালি জমি পতিত রাখা যাবে না। সেদিক থেকে আমাদের সালথা উপজেলা একটি কৃষি নির্ভরশীল এলাকা। তাই চাষাবাদের জন্য সরকারের পক্ষ থেকে সাহায্য সহযোগিতা থাকবে এবং আমাদের উপজেলার পক্ষ থেকেও সর্বাত্মক সাহায্য সহযোগিতা আপনারা পাবেন ।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হাসিব সরকার বলেন, করোনা কালীন সময়ে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী যে সকল জমি খালি পরে রয়েছে সেখানে সবজি বিজ চাষের জন্য সবজি বীজ বিতরণ করা হলো, এতে নিজেদের দৈনন্দিন চাহিদা মিটিয়ে বাজারে ও বিক্রি করা সম্ভব। এছাড়াও করোণার স্বাস্থ্য সচেতনতা ও সংক্রমণ রোধে তিনি বিভিন্ন দিকনির্দেশনা দেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসারও কৃষিবিদ জীবাংশু দাস, উপসহকারী কৃষি অফিসার স্বপন কুমার পাল, গট্টি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাবিবুর রহমান লাবলু প্রমূখ।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com