বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৯:৫৩ অপরাহ্ন
শিরোনামঃ
ওই ২৪০ জনের কাউকে ছাড়ছি না: স্বাস্থ্যমন্ত্রী বিজয় দিবসে দেশের সব মানুষকে শপথ করাবেন প্রধানমন্ত্রী শ্রীলেখার খোলামেলা ফটোশুটের ভিডিও ভাইরাল জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ১০নং হরিশংকরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খন্দকার ফারুকুজ্জামান ফরিদ যশোরে অন্ত:স্বত্তা স্ত্রী হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ড যশোরে ৬ তলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু যশোরে মোটরসাইকেল দুর্ঘটনায় যুবকের মৃত্যু খাজাঞ্চি পশ্চিম ইউনিয়ন আল ইসলাহ’র কমিটি: সভাপতি মোসাদ্দিক সম্পাদক নিজাম বর্ণাঢ্য আয়োজনে বিশ্বনাথে লার্ণিং পয়েন্টের ১৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন চাঁদপুরে আনসার ভিডিপির বর্ণাঢ্য শোভাযাত্রা

সালথায় দিন ব্যাপী পাট আঁশ ও বিজ উৎপাদন কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত। ।

স্টাফ রিপোর্টার, মোহাম্মদ সুমন / ১৯৭ বার
আপডেট সময় মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০, ৮:৫৮ পূর্বাহ্ন

১৪ জুলাই ২০২০।
পাট-পাট আঁশ ও বীজ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে পাট গবেষণা আঞ্চলিক কেন্দ্র, ফরিদপুর পাট গবেষণা ইনস্টিটিউট প্রকল্পের আওতায় পাট চাষীদের নিয়ে সালথায় দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। উপজেলার ৮ টি ইউনিয়ন থেকে নির্বাচিত কৃষকদের নিয়ে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়।

মঙ্গলবার সকাল ১০ টা থেকে দুপুর ১টা পর্যন্ত উপজেলা পরিষদের সভাকক্ষ হল রুমে আয়োজিত প্রযুক্তি নির্ভর পাট-পাট আঁশ ও বীজ উৎপাদন এবং সম্প্রসারণ প্রকল্পে এক দিনের এই প্রশিক্ষনের মূল বিষয় বস্তু ছিলো পাটের আঁশ বৃদ্ধি করা বীজ উৎপাদন ও সংরক্ষন।
প্রশিক্ষন কর্মশালায় প্রশিক্ষক হিসাবে উপস্থিত ছিলেন, ফরিদপুরের পাট গবেষনা আঞ্চলিক কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. রনজিৎ কুমার ঘোষ, উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো: মুজিবর রহমান, সালথা উপজেলা কৃষি অফিসার ও কৃষিবিদ জীবাংশু দাস প্রমূখ।

এ সময় কৃষি বিভাগের কর্মকর্তারা কৃষকদের পাট উৎপাদনের জন্য সকল প্রকার পরামর্শ বীজ ও কৃষি কর্মকর্তাদের সার্বিক সহযোগিতা প্রদানের নিশ্চয়তা প্রদান করেন।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com