বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১০:৪২ অপরাহ্ন
শিরোনামঃ
ওই ২৪০ জনের কাউকে ছাড়ছি না: স্বাস্থ্যমন্ত্রী বিজয় দিবসে দেশের সব মানুষকে শপথ করাবেন প্রধানমন্ত্রী শ্রীলেখার খোলামেলা ফটোশুটের ভিডিও ভাইরাল জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ১০নং হরিশংকরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খন্দকার ফারুকুজ্জামান ফরিদ যশোরে অন্ত:স্বত্তা স্ত্রী হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ড যশোরে ৬ তলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু যশোরে মোটরসাইকেল দুর্ঘটনায় যুবকের মৃত্যু খাজাঞ্চি পশ্চিম ইউনিয়ন আল ইসলাহ’র কমিটি: সভাপতি মোসাদ্দিক সম্পাদক নিজাম বর্ণাঢ্য আয়োজনে বিশ্বনাথে লার্ণিং পয়েন্টের ১৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন চাঁদপুরে আনসার ভিডিপির বর্ণাঢ্য শোভাযাত্রা

সিরাজগঞ্জে বজ্রপাতে ৫ জনের মৃত্যু

আমিরুল ইসলাম / ৯৮ বার
আপডেট সময় সোমবার, ৭ জুন, ২০২১, ৪:১৮ পূর্বাহ্ন

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জে বজ্রপাতে ৫ জনের মৃত্যুর ঘটনা ঘটেছে। নিহতরা জেলার উল্লাপাড়া উপজেলার ২ জন, শাহজাদপুর উপজেলার ২ জন ও বেলকুচির উপজেলার ১ জন। এই ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছে, আহতদের স্থানীয় হাসপাতালগুলোতে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

শাহজাদপুর: জানা যায়, রবিবার (৬ জুন) বিকাল ৪টায় সিরাজগঞ্জের আকাশ মেঘাচ্ছন্ন হয়ে যায়, শাহজাদপুর উপজেলার কায়েমপুর ইউনিয়নের চর-আঙারু গ্রামের আমানত হোসেনের ছেলে আব্দুল্লাহ বাড়ির পার্শ্ববর্তী ক্ষেতে যায় খড় আনতে। তখন বজ্রপাতে গুরুতর আহত হয় আব্দুল্লাহ, আহত অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অপরদিকে একই সময় উপজেলার নরিনা ইউনিয়নের বাতিয়া দক্ষিণ পাড়ার জালাল প্রামাণিকের ছেলে আলহাজ্ব প্রামাণিক (৫৫) ও তার স্ত্রী আকাশে মেঘ দেখে বাড়ির পার্শ্ববর্তী ক্ষেতে যায় শুকাতে দেওয়া খড় আনতে। তখন বজ্রপাতে আলহাজ্ব প্রামাণিক গুরুতর আহত হন।

পরে তাকে মুমূর্ষ আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় পিপিডি ট্রাস্ট হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা নিরীক্ষা শেষে তাকে মৃত ঘোষনা করেন। আলহাজ্ব প্রামাণিক পেশায় একজন বাবুর্চি ছিলেন, তার তিন মেয়ে ও ৮ বছর বয়সী একটি ছেলে রয়েছে।
উল্লেখ্য, শাহজাদপুরে গত ২৪ মে বজ্রপাতে তিনজনের মৃত্যু হয় এবং ৩০ মে বজ্রপাতে ২ জনের মৃত্যুর ঘটনা ঘটে। এনিয়ে গত ১২ দিনে শাহজাদপুরে বজ্রপাতে ৭ জনের মৃত্যুর ঘটনা ঘটলো।
উল্লাপাড়া: অন্যদিকে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বজ্রপাতে দুজনের মৃত্যু হয়েছে। রবিবার বিকেলে ৪টার দিকে উপজেলার সলঙ্গা ইউনিয়নের আংগারু গ্রাম ও উধুনিয়া ইউনিয়নের আগদিঘল গ্রামে এ ঘটনা ঘটে।
নিহতরা হলেন, উল্লাপাড়া উপজেলার সলঙ্গা ইউনিয়নের আংগারু গ্রামের মোহাম্মাদ আলীর ছেলে রফিকুল ইসলাম (৪৩) এবং উধুনিয়া ইউনিয়নের আগদিঘল গ্রামের শাহেদ আলীর ছেলে নবম শ্রেনীর ছাত্র ফরিদুল ইসলাম (১৫)।
উধুনিয়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল জলিল জানান, ফরিদুল ইসলাম মাঠে ধান কাটার কাজ করছিলো। বৃষ্টি আশা দেখে ধান কাটা বাদ দিয়ে বাড়ি ফেরার সময় আগদিঘল গ্রাম কবরস্থানের কাছে পৌছালে বজ্রপাতের কবলে পড়ে তার মৃত্যু হয়। তার এমন অকাল মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
অপরদিকে সলঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আকমল হোসেন বাদশা জানান, রফিকুল ইসলাম হাসের খামার নিয়ে বাঙ্গালা ইউনিয়নের ধরাইল বীলে অবস্থান করছিলো বৃষ্টির সময় বজ্রপাতে তার মৃত্যু হয়।
বজ্রপাতে ২ জনের মৃত্যুর ঘটনায় উল্লাপাড়া উপজেলা জুড়ে শোকের ছায়া বিরাজ করছে।

বেলকুচি: সিরাজগঞ্জের বেলকুচিতে মাঠে গরু আনতে গিয়ে বজ্রপাতে এক গৃহবধূর মৃত্যুর ঘটনা ঘটেছে। ৬ জুন (রবিবার) সন্ধ্যার দিকে বেলকুচি উপজেলার রাজাপুর ইউনিয়নের চরসমেশপুর গ্রামে বৃষ্টি পড়তে দেখে মাঠ থেকে গরু নিয়ে ফেরার পথে বজ্রপাতের আঘাতে ইউসুফ আলী স্ত্রীর মৃত্যু হয়।
স্থানীয় সূত্রে জানা যায়, প্রচুর বৃষ্টি হচ্ছে দেখে ঐ গৃহবধূ গরু আনার উদ্দেশে বাড়ীর পাশে খোলা মাঠে যায়। আসার পথে তার উপর বর্জ্রপাত আঘাত হানায় ঘটনাস্থলেই তিনি মৃতু বরণ করেন।
বিষয়টি নিশ্চিত করে বেলকুচি থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম মোস্তফা মুঠোফোনে প্রতিবেদককে জানান, মাঠে গরু আনতে গিয়ে বজ্রপাতে চর সমেশপুর গ্রামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে। যেহেতু এটি একটি প্রাকৃতিক ঘটনা তাই পরিবার তাকে ইসলামি শরিয়ত মোতাবেক দাফন কার্য সপন্ন করবে।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com