মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৫:০৮ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ
দেশের সকল জেলা, থানা/উপজেলা/ইউনিয়ন এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে " স্বাধীন বার্তা ২৪ " এ চীফ রিপোর্টার, স্টাফ রিপোর্টার ও প্রতিনিধি নিয়োগ চলছে আগ্রহী প্রার্থীরা আজই যোগাযোগ করুন bdsadhinbarta24@gmail.com । প্রিয় পাঠক আপনিও “ স্বাধীন বার্তা ২৪ ” নিউজকে পাঠাতে পারেন আপনার চারপাশে ঘটে যাওয়া অপ্রীতিকর ঘটনার কথা জানাতে পারেন আপনার অভিজ্ঞতা অথবা আপনিও হতে পারেন একজন সাংবাদিক । স্বাধীন বার্তা ২৪ এর সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ আমাদের সাথেই থাকুন
শিরোনামঃ
নাগরপুরে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৫ তম জন্ম দিন পালিত দীর্ঘ ২০ বছর রাস্তায় ঘুরে পোস্টার থেকে বিসমিল্লাহ ও আল্লাহর নাম সংগ্রহ করেন হোসনে আরা হেলেনা জাহাঙ্গীর আ.লীগের মহিলা বিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্য মনোনীত সিরাজদিখানে সড়ক দুর্ঘনায় ২ জন গুরুতর আহত চট্টগ্রাম যুবলীগের দায়িত্ব পেলেন ব্যারিস্টার শেখ ফজলে নাঈম! যুবলীগ নেতা আসলামের পক্ষথেকে অভিনন্দন কোটচাঁদপুরে দলীয় সিধান্তে আ.লীগ থেকে দুই মেয়র প্রার্থী বহিস্কার কুষ্টিয়ায় র‍্যাবের অভিযানে ১৫০ বোতল ফেন্সিডিল ও এ্যালকোহল যুক্ত মদ সহ ১ জন আসামী গ্রেফতার সেনবাগে এশিয়ান টিভি’র ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন নোয়াখালী হাতিয়ায়  নির্যাতনের ভিডিও ছড়িয়ে দেয়ার অভিযোগে গ্রেপ্তার ৫ কালীগঞ্জে হলুদে ভেজাল: লাখ টাকা জরিমানা

সিরাজগঞ্জে সরিষার বাম্পার ফলন

আমিরুল ইসলাম / ৩৯ বার
আপডেট সময় বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১




শাহজাদপুর প্রতিনিধিঃ সিরাজগঞ্জে শাহজাদপুরে সরিষার বাম্পার ফলন দেখে কৃষকের মনে আনন্দের জোয়ার এসেছে।

শীতের শেষ আর বসন্তের আগে গ্রামবাংলা সেজেছে অপরূপ সাজে। গ্রামজুড়ে এখন হলুদ রঙের ছড়াছড়ি। মাঠের সরিষা ক্ষেতে হলুদের হাতছানি। কৃষকেরা সকাল বিকেল সরিষার ক্ষেত দেখেন এবং নিজ কর্মে খুবই ব্যস্ত কৃষকেরা। মৌমাছি মধু আহরণের জন্য ঘুরে বেড়ায় চারিদিকে।

হলুদ সরিষা ক্ষেতে মৌমাছির আনাগোনা এবং মধু আহরণের দৃশ্য বড়ই চমৎকার। মনে পড়ে যায় সেই কবিতার কথা মৌমাছি মৌমাছি/কোথা যাও নাচি নাচি/দাঁড়াও না একবার ভাই,/ওই ফুল ফোটে বনে, যাই মধু আহরণে,/দাঁড়াবার সময় তো নাই..

বসন্ত শেষ তাই মৌমাছির ব্যস্ততা বাড়ে। বসন্তের আগে আরও। সরিষা ফুল থেকে মধু আহরণের সময় শেষের দিকে। তাই ব্যস্ততাও বাড়িয়ে দেয় ওরা।

এখন শৈত্য প্রবাহ গ্রামগঞ্জে প্রচন্ড শীত তাই কৃষকের ছেলে মেয়ে মেয়ের জামাইকে মেয়ের শশুর শাশুরীকে নিয়ে খেজুরের গুড়ের পিঠা খাওয়ানোর জন্য কৃষক ব্যস্ত হয়ে পরে।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত







Theme Created By ThemesDealer.Com