মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১১:২৫ অপরাহ্ন
শিরোনামঃ
যশোরে প্রধানমন্ত্রীর জন্মদিনের দিন দু’যুবক ছুরিকাহত যশোরে ঘর ঝাড়ু দিতে যেয়ে গৃহবধূর মৃত্যু যশোরে পুকুরে পড়ে শিশুর মৃত্যু শার্শায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন ও দোয়া অনুষ্ঠান পালন রাজাপুরে রাজনৈতিক দলের নেতাদের সাথে অপরাজিতাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঝিকরগাছার বায়সা নতুন বাজারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫ তম জন্মদিন পালিত রাজারহাটে আন্তর্জাতিক তথ‍্য অধিকার দিবস পালিত বঙ্গবন্ধু’র কন‍্যা শেখ হাসিনার ৭৫তম জন্ম দিনে ছাত্রলীগের আনন্দ র‍্যালী ও বৃক্ষরোপণ প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিনে জনগনকে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি লামাকাজীতে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার কোবিড-১৯ এর টিকা প্রদান

সিলেটে ফের বাড়তে শুরু করেছে করোনার প্রকোপ

স্টাফ রিপোর্টার / ৪০ বার
আপডেট সময় রবিবার, ২৫ জুলাই, ২০২১
ছবি-সংগৃহীত

ফারুক আহমদঃ সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৪০ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ৪৭৩ জন।

আজ রোববার (২৩ জুলাই) স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয়ের পক্ষ থেকে নিয়মিত প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।
প্রতিবেদনে বলা হয়, বিভাগে গত ২৪ ঘণ্টায় সিলেটের চারটি ল্যাবে ১২২৩টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আক্রান্ত শনাক্ত হন ৪৪০ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৫.৯৮ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ৩৪.৭৯ শতাংশ।

গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার সবচেয়ে বেশি ছিল হবিগঞ্জে। এই জেলার ১২০ জনের নমুনা পরীক্ষা করে আক্রান্ত শনাক্ত হন ৬৩ জন। শনাক্তের হার ছিল ৫২.৫০ শতাংশ। এছাড়া সিলেটের ৭৮০টি নমুনা পরীক্ষা করে ২৬৬ জন, সুনামগঞ্জের ২২১টি নমুনা পরীক্ষায় ৭৮ জন ও মৌলভীবাজারের ১০২টি নমুনা পরীক্ষায় ৩৩ জনের করোনা পজেটিভ সনাক্ত হয়। এছাড়াও ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ২৩ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়।

আক্রান্ত শনাক্তের হার ছিল সিলেটে ৩৪.১০ শতাংশ, সুনামগঞ্জে ৩৫.২৯ শতাংশ ও মৌলভীবাজারে ৩২.৩৫ শতাংশ।
নতুন এই ৪৪০ জনসহ সিলেট বিভাগে করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৫ হাজার ৬৪৬ জনে। এর মধ্যে সিলেটের ১৯ হাজার ৯৫০ জন, সুনামগঞ্জের ৩ হাজার ৯৭৯ জন, হবিগঞ্জের ৪ হাজার ৮১ ও মৌলভীবাজারের ৪ হাজার ৭১৪ জন রয়েছেন।

এদিকে গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে যে ১০ জন মারা গেছেন তাদের মধ্যে সিলেট জেলার ৬ জন, মৌলভীবাজারের ৩ জন ও সুনামগঞ্জের ১ জন রয়েছেন। এই ১০ জন নিয়ে বিভাগে মৃতের সংখ্যা দাঁড়ালো ৬১৭ জনে। এর মধ্যে শুধু সিলেট জেলায় মারা গেছেন ৪৯১ জন। বাকিদের মধ্যে সুনামগঞ্জে ৪৪ জন, হবিগঞ্জে ২৮ জন ও মৌলভীবাজারের ৫৩ জন রয়েছেন।

গত ২৪ ঘন্টায় আক্রান্ত শনাক্তের চেয়ে সুস্থতার সংখ্যা ছিল বেশি। ওই সময়ে বিভাগে যে ৪৭৩ জন সুস্থ হয়েছেন তার মধ্যে সর্বোচ্চ ২৪৭ জন ছিলেন সিলেট জেলার। বাকিদের মধ্যে মৌলভীবাজারের ৯৮ জন, সুনামগঞ্জের ৯১ জন ও হবিগঞ্জের ২৯ জন রয়েছেন।

এনিয়ে সিলেট বিভাগে সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৪১৯ জনে। যার মধ্যে সিলেট জেলার ১৯ হাজার ৪৩৬ জন, সুনামগঞ্জের ৩ হাজার ১০৪ জন, হবিগঞ্জের ২ হাজার ৩৯১ জন ও মৌলভীবাজারের ৩ হাজার ৩৫৬ জন রয়েছেন।

এছাড়া গেল ২৪ ঘন্টায় সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে কোভিড আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ৫১ জন। আর সবমিলিয়ে বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৩৮৫ জন।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com