রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৭:৫৭ অপরাহ্ন

সুবর্ণচরে রপ্তানি পণ্য প্রতারক চক্রের ৪ সদস্য আটক, কাভার্ড ভ্যান উদ্ধার

নোয়াখালী প্রতিনিধি / ২৮ বার
আপডেট সময় রবিবার, ২২ আগস্ট, ২০২১

মোহাম্মদ দেলোয়ার হোসেনঃ নোয়াখালী জেলা গোয়েন্দা পুলিশ ও চরজব্বার থানা পুলিশের যৌথ অভিযানে রপ্তানি পণ্য প্রতারক চক্রের ৪সদস্য আটক করা হয়েছে। রবিবার(২২ আগষ্ট) দুপুরে নোয়াখালী জেলা পুলিশের এক প্রেস রিলিজে এ তথ্য জানানো হয়।

পুলিশ সূত্রে জানা যায়, গতকাল শনিবার সুবর্ণচরের থানার হাটে আটকতদের ৩জন একটি কাভার্ড ভ্যানের রং পরিবর্তন করা কালে ওই এলাকায় উপস্থিত পুলিশ সদস্যদের সন্দেহ হলে তল্লাশি করে গাড়ির ভেতর হতে অপর দুটি নম্বর প্লেট পায় এবং ভিন্ন দুইটি গাড়ির কাগজ পাওয়া যায়‌।

বিষয়টি সন্দেহ হলে গাড়িটি আটক করে গাড়ির সাথে থাকা মো.নোমান ছিদ্দিক (৩৫), মো.হান্নান (২৪) এবং আবদুর রহিম(২৩) কে আটক করে।

জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে যে গত ১৪ আগষ্ট তারিখে ঢাকা কোনাবাড়ি এলাকার একটি গার্মেন্টস হতে রপ্তানির পণ্য নিয়ে চট্টগ্রাম বন্দরে যাওয়ার পথে কুমিল্লা বিশ্বরোডে পার্শ্বে লাকসাম রোডে একটি গোডাউনে কাভার্ড ভ্যান সুকৌশলে গাড়ী হইতে রপ্তানী পণ্যের কার্টুন নামিয়ে পুনরায় প্যাকেট গুলোতে কসটেপ মুড়িয়ে কাভার্ড ভ্যানে উঠিয়ে চট্টগ্রাম গন্তব্যস্থলে পৌছাইয়া দেয়।

পরর্বতীতে এই অপরাধ আড়াল করার জন্য তারা পরকিল্পতিভাবে গাড়ির রং ও নম্বর প্লেট পরিবর্তন করছিল। তারা আরো স্বীকার করে যে র্দীঘদিন ধরে তারা এই কৌশলে রপ্তানি পণ্য বহনকালে আত্মসাৎ করে বিক্রি কর।

পরবর্তীতে ৩ আসামীসহ পুলিশ পরিদর্শক মো.রবিউল হকের নেতৃত্বে সঙ্গীয় অফিসার ও ফোর্সের সমন্বয়ে নোয়াখালী ডিবির একটি টিম ২১আগষ্ট কুমিল্লা জেলার সদর দক্ষিণ মডেল থানাধীন কুমিল্লা সিটি কর্পোরেশন ২২নং ওয়ার্ডস্থ শ্রীমন্তপুর এলাকা হতে অন্য আসামী আব্দুল কালাম এর গোডাউন থেকে উক্ত ঘটনার রপ্তানী পণ্য পাঠানোর ট্রাক স্যুটের কাপড়ের খালি পলিব্যাগসহ কাটুন মোড়ানো ৩৫টি কসটেপ উদ্ধার করে এবং গোডাউনের মালিক আসামী আব্দুল কালাম(৩৮)কে গ্রেফতার করে।
নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো.শহীদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত
Theme Created By ThemesDealer.Com