মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১০:৫৯ অপরাহ্ন
শিরোনামঃ
যশোরে প্রধানমন্ত্রীর জন্মদিনের দিন দু’যুবক ছুরিকাহত যশোরে ঘর ঝাড়ু দিতে যেয়ে গৃহবধূর মৃত্যু যশোরে পুকুরে পড়ে শিশুর মৃত্যু শার্শায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন ও দোয়া অনুষ্ঠান পালন রাজাপুরে রাজনৈতিক দলের নেতাদের সাথে অপরাজিতাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঝিকরগাছার বায়সা নতুন বাজারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫ তম জন্মদিন পালিত রাজারহাটে আন্তর্জাতিক তথ‍্য অধিকার দিবস পালিত বঙ্গবন্ধু’র কন‍্যা শেখ হাসিনার ৭৫তম জন্ম দিনে ছাত্রলীগের আনন্দ র‍্যালী ও বৃক্ষরোপণ প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিনে জনগনকে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি লামাকাজীতে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার কোবিড-১৯ এর টিকা প্রদান

সেতুর স্প্যানে আঘাতের কোন চিহ্ন পাওয়া যায়নি, পূর্নাঙ্গ তদন্ত করা হবে – ওবায়দুল কাদের

মুন্সীগঞ্জ প্রতিনিধি / ৪৭ বার
আপডেট সময় মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১

নাসিমা সুলতানা রিতাঃ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা সেতুর স্প্যানের সাথে ফেরির ধাক্কার ঘটনার পরআমি নিজেও ছুটে এসেছি।

সেতুর আর্মি, বিআইডাব্লিউটিসি, বিআইডাব্লিউটিএ থেকে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। তারা কোন প্রকার আঘাত বা আঘাতের কোনো প্রকার প্রভাব রয়েছে এমন কিছু পায়নি।

বিষয়টি আঘাত লেগেছে বলে দেখানো হয়েছে, তবে আমি এটা বলতে পারি যে ওখানে কোন ড্যামেজ হয়নি।

মঙ্গলবার সকালে পদ্মা সেতুর স্প্যানে ফেরি বীর শ্রেষ্ট্র জাহাঙ্গীরের ধাক্কার ঘটনায় দুপুর সাড়ে ১২টার দিকে পরিদর্শন শেষে এসব কথা বলেন মন্ত্রী।

মন্ত্রী আরো বলেন, এখানে বিষয়টি হচ্ছে পানির লেভেল থেকে স্পেন এর উচ্চতা ১৮.৩ মিটার। গ্লোবাল ওয়ার্মিং এর বিষয় বিবেচনা করে ০.৫ মিটার বেশি দেখে উচ্চতা করা হয়েছে। পানির লেভেল যখন সর্বোচ্চ ৭ দশমিক ৫ মিটার হয়। বর্তমানে পানির লেভেল ৬।

ধাক্কার বিষয়ে তিনি আরো বলেন, এখানে বাস্তবে দৃশ্যমান কিছু পাওয়া যায়নি। তারপরও বিষয়টি যেহেতু ভিডিও হয়েছে টেলিভিশনে। কাজেই বিষয়টি নিয়ে আমাদেরও সরজমিনে কোন আঘাতের চিহ্ন পাননি।

কাজেই গেটেই আমি পূর্ণাঙ্গ তদন্তের জন্য নির্দেশনা দিচ্ছি। এ বিষয়ে সাংবাদিকদের কেউ কেউ যে ভিডিওটি পেয়েছেন এবং সেখানে যা দেখা যাচ্ছে বাস্তবে কি হয়েছে সবকিছু মিলিয়ে একটি পূর্ণাঙ্গ তদন্ত করা হবে।

যত দ্রুত সম্ভব সংশ্লিষ্ট সবাইকে সেতু বিভাগ আর্মি বিআইডব্লিউটিসি বিআইডব্লিটিএ যৌথভাবে ইনভেস্টিগেশন প্রক্রিয়াটা শেষ করুন পদ্মা সেতু নিয়ে বারবার এ ধরনের ঘটনা হচ্ছে।

এই সেতু যেভাবে নির্মাণ করা হয়েছে যে ডিজাইন এসেছে তাতে সেতুর কোনো কারোর ক্ষতি হওয়ার কারণেই নেই।তারপরও এখানে সমস্যাটা দেখতে হবে। কোন কোন প্রকার অন্তর্ঘাত রয়েছে কিনা সেটা খুঁজে বের করে দেওয়া দরকার। কোন কিছুই হালকা ভাবে নিলে চলবে না।

সেতুমন্ত্রীর পরিদর্শন কালে পদ্মা সেতু সংশ্লিষ্ট সহ বিআইডাব্লিউটিসি ও বিআইডাব্লিউটিএর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রঙ্গত, মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে পদ্মা সেতুর ২ ও ৩নং পিয়ারের মাঝখানের “ওয়ান বি” স্প্যানে হালকা ধাক্কা লাগে ফেরি বীরশ্রেষ্ট জাহাঙ্গীর ফ্লাগ স্ট্যান্ডের।

সকাল সাড়ে ৭টার দিকে শিমুলিয়াঘাট থেকে রওনা হয়ে দৌলতদিয়া-পাটরিয়া নৌরুটে যাওঢার সময় মুন্সিগঞ্জের মাওয়ায় এঘটনা ঘটে।তবে দূর্ঘটনার সময় ফেরিতে কোন যাত্রী যানবাহন ছিলো না।

বিআইডাব্লিউটিসি সূত্র জানিয়েছে, ফেরি ফ্লাগ স্ট্যান্ড (পতাকা লাগানোর লোহার ঢন্ড) হালকা ধাক্কা লাগে। এতে ফেরি বা সেতুর কোন ক্ষতি হয়নি।

এ বিষয়ে বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর ফেরীর ইনচার্জ মোঃ রাসেল জানান,আজকে যে বিষয়টি একটি বেসরকারী মিডিয়ায় দেখানো হয়েছে তা আসলে সঠিক নয়, এটা একটা ভুলবোঝাবুঝি, দূর থেকে ভিডিও ফুটেজটি করা হয়েছে বলে এমন মনে হচ্ছে,

প্রকৃতপক্ষে আমরা এটা কখনোই কামনা করিনা, আমরা পদ্মাসেতুর কাছাকাছি আসার আগেই এটা টেনে নামিয়ে ফেলি এবং পদ্মাসেতু ক্রস হওয়ার পর আবার তুলে ফেলি। পদ্মাসেতুতে কোন আঘাত লাগেনি এবং ফেরী কিংবা পদ্মাসেতুর কোন ক্ষতি হয়নি।

এদিকে এনিয়ে ৫ম বারের মত পদ্মা সেতুতে ফেরির আঘাত লাগলো। ২০ জুলাই পদ্মাসেতুর ১৬ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা লেগে মুন্সিগঞ্জের শিমুলিয়া ও মাদারীপুরের বাংলাবাজার নৌপথের রো রো ফেরি শাহ মখদুমের তলা ফুটো হয়ে যায়।

২৩ জুলাই মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে ছেড়ে আসা রো রো ফেরি ‘শাহ জালাল’ পদ্মাসেতুর ১৭ নম্বর ফেরির সঙ্গে ধাক্কা লেগে পাইল ক্যাপ ক্ষতিগ্রস্ত হয়।

এরপর ৯ আগষ্ট মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে ছেড়ে আসা মুন্সিগঞ্জের শিমুলিয়াঘাটগামী রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের ধাক্কায় পদ্মাসেতুর ১০ নম্বর পিলারে। সর্বশেষ ১৩জুলাই ১০নং পিয়ারে ধাক্কা দেয় ফেরি কাকলি।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com