শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৫:০৮ অপরাহ্ন
শিরোনামঃ

১৮ বছরের উর্ধ্বে টিকা পাবে!

রিপোর্টারের নাম / ৬৪ বার
আপডেট সময় বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১
টিকা

ডেস্ক রিপোর্টঃ ১৮ বছরের ঊর্ধ্বের বয়সীদের টিকা দেওয়া হবে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, শিক্ষার্থীদের টিকার আওতায় আনতে টিকা দেয়ার বয়সসীমা ১৮-তে নামিয়ে আনা হবে। আজ বৃহস্পতিবার (১৫ জুলাই) রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরে এক অনুষ্ঠানে জাহিদ মালেক এ মন্তব্য করেন।

আরও পড়ুন>> বিএনপি একটি জনবিচ্ছিন্ন দল

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ১৮ বছরের ঊর্ধ্বের বয়সীদের টিকা দেওয়ার যুক্তি হলো শিক্ষার্থীদের স্কুল-কলেজে পাঠাতে চাই। শিক্ষকদের আমি টিকা দেওয়ার ব্যবস্থা করেছি। জাহিদ মালেক আরও বলেন, শিক্ষার্থীদের জীবনের একটি বছর নষ্ট হয়েছে। তারা স্কুল-কলেজে যেতে পারছে না। এটি দেশের জন্য, জাতির জন্য ঝুঁকি হয়ে যাবে। সে জন্য এই বয়সীদের টিকা দেওয়ার ব্যবস্থা হাতে নিয়েছি।

আরও পড়ুন>> বিয়ের জন্য চাপ দেয়ায় হত্যা

স্বাস্থ্যমন্ত্রী জানান, দেশে তিন কোটি ডোজ টিকা সংরক্ষণের সক্ষমতা আছে। আরও টিকা রাখার বন্দোবস্ত করার জন্য চেষ্টা চলছে। টিকা কার্যক্রম ভালোভাবে চালু হয়ে গেছে। দেড় বছর যাবৎ স্বাস্থ্য বিভাগ কাজ করছে। নার্স ও চিকিৎসকেরা অক্লান্ত পরিশ্রম করছেন। অনেকে মারা যাচ্ছেন।

জাহিদ মালেক বলেন, এই করোনার মধ্যেও আমরা ৫০ হাজার লোক নিয়োগ দিয়েছি। চার হাজার নার্স ও দুই হাজার ডাক্তার নিয়োগ দেওয়া হবে।





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com