মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১১:২০ অপরাহ্ন
শিরোনামঃ
যশোরে প্রধানমন্ত্রীর জন্মদিনের দিন দু’যুবক ছুরিকাহত যশোরে ঘর ঝাড়ু দিতে যেয়ে গৃহবধূর মৃত্যু যশোরে পুকুরে পড়ে শিশুর মৃত্যু শার্শায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন ও দোয়া অনুষ্ঠান পালন রাজাপুরে রাজনৈতিক দলের নেতাদের সাথে অপরাজিতাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ঝিকরগাছার বায়সা নতুন বাজারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫ তম জন্মদিন পালিত রাজারহাটে আন্তর্জাতিক তথ‍্য অধিকার দিবস পালিত বঙ্গবন্ধু’র কন‍্যা শেখ হাসিনার ৭৫তম জন্ম দিনে ছাত্রলীগের আনন্দ র‍্যালী ও বৃক্ষরোপণ প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিনে জনগনকে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি লামাকাজীতে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার কোবিড-১৯ এর টিকা প্রদান

তেঁতুলিয়ার ভাঙনে দোকান-পাট সহ গুরুত্বপূর্ন স্থাপনা বিলিন

রাজিব হাওলাদার / ১৫৮ বার
আপডেট সময় শনিবার, ২৮ আগস্ট, ২০২১

নিজস্ব প্রতিবেদকঃ

 

পটুয়াখালীর বাউফল উপজেলায় তেঁতুলিয়া নদীতে ব্যাপক ভাঙন শুরু হয়েছে। এক দিনের ভাঙনে ধূলিয়া লঞ্চঘাট এলাকার সরকারি অর্থায়নে তৈরি মার্কেটের ২৫টি দোকানসহ , ৫টি বসতি ঘর, ইটের ছলিং রাস্তা ও ফসলি জমি সহ বিশাল এলাকা নদীর মধ্যে চলে গেছে।

আজ শনিবার দুপুরে সরেজমিনে ভুক্তভোগী ও প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা গেছে, গতকাল শুক্রবার গভীর রাত থেকে আজ শনিবার দুপুর পর্যন্ত ধূলিয়া লঞ্চঘাট এলাকার একটি বিশাল এলাকা নদী গ্রাস করেছে। এর মধ্যে ধূলিয়া লঞ্চঘাট এলাকার সরকারি অর্থায়নে তৈরি মার্কেটের ২৫টি দোকানসহ , ৫টি বসতি ঘর, ইটের ছলিং রাস্তা ও ফসলি জমি সহ বিশাল এলাকা নদীর মধ্যে চলে গেছে।
ভাঙন থেকে রক্ষা পেতে লোকজনকে দোকানঘর সরিয়ে নিতে দেখা যায়।

এলাকাবাসীর দাবি নদীভাঙ্গনরোধে সরকারি বরাদ্দ পাশ হওয়ার পরও কাজ শুরু হতে বিলম্ব হওয়ায় তাদের এই দুর্ভোগ পোহাতে হচ্ছে।

পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) পটুয়াখালী কার্যালয় সূত্রে জানা গেছে, তেঁতুলিয়া নদীর ভাঙন রোধে বাউফল উপজেলার ধূলিয়া লঞ্চঘাট থেকে বরিশালের বাকেরগঞ্জ উপজেলার দুর্গাপাশা পর্যন্ত এলাকা রক্ষায় একটি প্রকল্প পাশ হয়েছে। সম্পূর্ণ সরকারি অর্থায়নে ৭১২ কোটি ২১ লাখ প্রাক্কলিত ব্যয়ে প্রকল্পটি ২০২০ সালের জুন থেকে ২০২৩ সালের জুন পর্যন্ত তিন বছর মেয়াদে বাস্তবায়নের জন্য খুব দ্রুতই কাজ শুরু করা হবে।

তেতুলিয়ায় প্রতি বছরই শত শত পরিবার তাদের বসতবারি হারাচ্ছে।
নাম প্রকাশ না করা শর্তে এক জনপ্রতিনিধি যানায়,ভেরিবাদের টেন্ডার পাশ হওয়ার পরও মাসের পর মাস চলে গেলেও কাজ কেন শুরু করতে পারেনি ঠিকাদারি প্রতিষ্ঠান,এর পিছনে কারও গাফিলতি আছে কিনা তা খতিয়ে দেখা উচিত।

 





আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত




Theme Created By ThemesDealer.Com